খেলা

নেইমারের মাঠে ফেরা নিয়ে নতুন শঙ্কা

ঢাকা জার্নাল ডেস্ক

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে গত বছরের অক্টোবরে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে বড় রকমের চোটে পড়েন নেইমার। এরপর এখন পর্যন্ত মাঠে ফেরা হয়নি ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ডের। তার মাঠে ফেরার অপেক্ষায় দিন গুনছেন তার সমর্থকরা। তবে অপেক্ষা এবার আরও বাড়বে বলে জানালেন নেইমারের বর্তমান ক্লাব আল-হিলালের কোচ জর্জে জেসুস।

গেল জুলাইয়ে অনুশীলনে ফিরেছিলেন নেইমার। তখন কোচ শুনিয়েছিলেন আশার বার্তা, আগামী মাসে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচেই আবার মাঠের ফুটবলে ফেরত আসার সম্ভাবনা আছে নেইমারের। তবে সেই আশা এখন অনেকটাই কম।

‘আল হিলাল এবং এই লিগের (সৌদি লিগ) জন্য নেইমার গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে আমি নির্দিষ্ট করে তার ফেরার দিনক্ষণ বলতে পারছি না, তবে আমরা জানুয়ারিতে তার অবস্থা দেখব।’- এমনটাই বলেছেন কোচ।

২০২৩ সালের আগস্টে রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে নেইমারকে দলে ভেড়ায় সৌদি প্রো লিগের দল আল-হিলাল। নতুন ক্লাবে যোগ দিয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলার পরেই জাতীয় দলের হয়ে মাঠে নেমে মারাত্মক চোটে পড়েন এই ব্রাজিলিয়ান তারকা। উরুগুয়ের বিপক্ষে ম্যাচে এন্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট এবং মেনিস্কাস ছিঁড়ে যায় ৩২ বছর বয়সী নেইমারের। অস্ত্রোপচারের পর পুনর্বাসন শেষে অনুশীলনে ফিরলেও তার মাঠে ফেরার সম্ভাব্য দিন এখনো অজানাই রয়ে গেল।