বিনোদন

সাত বছর ধরে ফেসবুক-ইন্সটাগ্রামে নেই সারিকা

ঢাকা জার্নাল ডেস্ক

ছোট পর্দা কিংবা বড় পর্দা, দেশের অথবা বিদেশের, বেশিরভাগ তারকাদেরই প্রতিনিয়ত আমরা দেখতে পাই মোবাইল স্ক্রিনে। তবে সেটি নাটক-সিনেমায় নয়, বরং বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের পোস্ট করা ছবি ও ভিডিওতে। বিশেষ করে ফেসবুক ও ইন্সটাগ্রাম এই দুটি সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি সক্রিয় থাকেন বর্তমান প্রজন্মের বেশিরভাগ তারকারাই।

তারকাদের দৈনন্দিন জীবন, তারা কোথায় ঘুরতে কিংবা খেতে যান, কিংবা শ্যুটিংয়ের ফাঁকের কোনো মুহুর্ত, এ সবকিছুই আমরা দেখতে পাই ফেসবুক-ইন্সটাগ্রামে তারকাদের শেয়ার করা স্টোরির মাধ্যমে। সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকাটা যেন আমাদের নিত্যদিনের অভ্যাসেই পরিণত হয়ে গেছে। তবে এক্ষেত্রে ব্যতিক্রমী একজন হলেন অভিনেত্রী সারিকা সাবরিন।

ছোট পর্দার জনপ্রিয় এই তারকাকে বাকিদের মতো ফেসবুক কিংবা ইন্সটাগ্রাম সক্রিয় দেখা যায়না। এমনকি তার ভেরিফাইড কোনো প্রোফাইলও খুঁজে পান না তার ভক্ত-সমর্থকরা। কারণটা হচ্ছে দীর্ঘদিন ধরেই সকল ধরণের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করা থেকে দূরে আছেন তিনি।

‘সাত বছর হলো ফেসবুক, ইনস্টাগ্রাম কোনো সোশ্যাল মিডিয়া ব্যবহার করি না। এর পেছনে স্পেসিফিক কোনো কারণ নেই। এ জীবনেই আমি অভ্যস্ত হয়ে গেছি। গত বছর একবার ভাবলাম অ্যাকাউন্ট খুলব। কিন্তু সোশ্যাল মিডিয়ায় না থাকাটাই আমার কাছে স্বাচ্ছন্দ্যের মনে হয়েছে।’- সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন সারিকা।

সোশ্যাল মিডিয়ায় নিজে একটিভ না থাকলেও এর ইতিবাচক ও নেতিবাচক উভয় দিক সম্পর্কেই অবগত আছেন এই অভিনেত্রী। এগুলোর যথাযথ ব্যবহার করতে সবাইকে অনুরোধও জানিয়েছেন তিনি।

‘সব কিছুরই ভালো-মন্দ থাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমেরও অনেক ভালো দিক আছে। ভক্তদের সঙ্গে যোগাযোগ, সরাসরি ইন্টারঅ্যাকশন হয়। এটা খুব মিস করি। তবে এটা ব্যবহার না করায় আমার অনেক সময় বাঁচে, নেতিবাচক অনেক কিছু থেকেই দূরে থাকতে পারছি। আমি সোশ্যাল মিডিয়ার বিপক্ষে নই। আসলে অনেক দিন এটা থেকে দূরে থাকতে থাকতেই অভ্যস্ত হয়ে গেছি।’