Leadঢাকাশীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

ঢাকার রাস্তায় সকালে যানবাহন কম

ঢাকা জার্নাল রিপোর্ট:

রাজধানী ঢাকার সড়কে যানবাহনের চাপ অনেক কম। মূল সড়কে গণপরিবহন তেমন চলছে না। কিছু ব্যক্তিগত গাড়ি বের হয়েছে, তবে সংখ্যা হাতে গোনা। আজ রোববার সকালে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

গতকাল শনিবার সরকার পদত্যাগের এক দফা দাবি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এর অংশ হিসেবে আজ থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে সংগঠনটি। এই কর্মসূচির কারণে ঘর থেকে বের হওয়ার ক্ষেত্রে দ্বিধায় পড়ার কথা জানিয়েছেন কেউ কেউ।

আজ সপ্তাহের প্রথম কর্মদিবস। সাধারণত সপ্তাহের প্রথম কর্মদিবসে রাজধানীর সড়কে সকাল থেকেই যানবাহন ও মানুষের চাপ থাকে। কিন্তু আজ সকাল সাড়ে ৭টা থেকে ১০টা পর্যন্ত মিরপুর, মোহাম্মদপুর, উত্তরা, মহাখালী, গুলশান, তেজগাঁও, কারওয়ান বাজার, ফার্মগেট, বিজয় সরণি, কল্যাণপুর, শ্যামলীসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে গণপরিবহন কম। কিছুসংখ্যক বাস, সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেট কার, মাইক্রোবাস, মোটরসাইকেল ও রিকশা চলছে।

ঘর থেকে যারা বেরিয়েছেন, তারা গণপরিবহন না পাওয়ায় বিপাকে পড়েছেন। গণপরিবহনের অপেক্ষায় লোকজনকে বিভিন্ন স্টপেজে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা যায়। গণপরিবহন না পেয়ে অনেকে রিকশায় ভেঙে ভেঙে, অনেকে হেঁটে গন্তব্যে রওনা করেন। অল্পসংখ্যক যেসব বাস চলতে দেখা যায়, তাতে যাত্রীর চাপ অনেক বেশি।