খেলা

হঠাৎ অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা ফরোয়ার্ড

ঢাকা জার্নাল ডেস্ক

২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য আতোয়া গ্রিজম্যান। সেবারই প্রথমবার রাশিয়ার মাটিয়ে ক্রোয়েশিয়াকে ফাইনালে হারিয়ে সোনালী ট্রফিটি উঁচিয়ে ধরেছিলেন সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড। বর্তমানে খেলছেন স্প্যানিশ ক্লাব আতলেতিকো মাদ্রিদের হয়ে। আজ (সোমবার) হঠাৎ করেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন তিনি।

“স্মৃতিতে পরিপূর্ণ হৃদয় নিয়ে আমি আমার জীবনের এই অধ্যায়টির (জাতীয় দলের) ইতি টানছি। এই দুর্দান্ত ক্যারিয়ার, অভিজ্ঞতা এবং এতগুলো বছর সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। শীঘ্রই দেখা হবে।”- এমনটাই বলেছেন ফরাসি এই তারকা।

৩৩ বছর বয়সী গ্রিজম্যান জাতীয় দলের জার্সি গায়ে ১৩৭ ম্যাচে মাঠে নেমেছেন, যেখানে ৪৪টি গোল আছে তার নামের পাশে। ফ্রান্স জাতীয় দলের হয়ে ২০১৪ সালের ৫ মার্চ নেদারল্যান্ডসের বিপক্ষে একটি প্রীতি ম্যাচে অভিষেক হয়েছিল গ্রিজম্যানের। সেই থেকে দলের নিয়মিত মুখ হিসেবেই ছিলেন তিনি।

জাতীয় দলে সুযোগ পাওয়ার আগে গ্রিজম্যান অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২০ এবং অনূর্ধ্ব-২১ দলের হয়েও মাঠে নেমেছেন। বর্তমানে আতলেতিকো মাদ্রিদের হয়ে নিয়মিত দারুণ পারফর্ম দেখিয়ে যাচ্ছেন এই ফরাসি ফরোয়ার্ড।