Leadখেলা

হাসানের ফাইফারে ৩৭৬-এ থামল ভারত

ঢাকা জার্নাল ডেস্ক

৬ উইকেট হারিয়ে চেন্নাই টেস্টের প্রথম দিনে মাঠ ছেড়েছিল স্বাগতিকরা। সেখান থেকে আজ দ্বিতীয় দিনে স্কোরবোর্ডে আর মাত্র ৩৭ রান যোগ করেই শেষের চারটি উইকেট হারাল ভারত। যদিও রানের পাল্লা ভারি করেই নিজেদের ইনিংস শেষ করেছে তারা। ৩৭৬ রানের বড় লক্ষ্য টপকাতে হবে বাংলাদেশকে।

গতকাল টেস্টের প্রথম দিনের শুরুটা দারুণ হয়েছিল সফরকারীদের। দলীয় মাত্র ৩৪ রানের মাথায় স্বাগতিকদের টপ অর্ডার একাই ধ্বসিয়ে দিয়েছিলেন হাসান মাহমুদ। চতুর্থ উইকেটটাও তার ওভারেই হারিয়েছিল স্বাগতিকরা। শুরুটা করেছিলেন হাসান, শেষটাও হলো এই টাইগার পেসারের হাত ধরেই। ভারতের শেষ উইকেটটিও শিকার করে নিজের ফাইফার পূরণ করলেন তিনি।

বুমরাহর উইকেটটি তুলে নেওয়ার মাধ্যমে বাংলাদেশের হয়ে রেকর্ডের খাতায় নাম লেখালেন হাসান মাহমুদ। ভারতের মাটিতে প্রথম টাইগার পেসার হিসেবে এক ইনিংসে পাঁচ উইকেট শিকার করলেন তিনি। এছাড়াও পাকিস্তানে রাওয়ালপিন্ডি টেস্টের পর এবার চেন্নাই টেস্টে, টানা দুই সফরে ফাইফারের কীর্তি গড়লেন এই তরুণ।

এর আগে ম্যাচের প্রথম দিন ৮০ ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে দলীয় ৩৩৯ রান সংগ্রহ করেছিল ভারত। আজ (শুক্রবার) দ্বিতীয় দিনের শুরুতেই দারুণ খেলতে থাকা রবীন্দ্র জাদেজাকে সাজঘরে ফেরান তাসকিন আহমেদ। একশোর ঘর পার করা অশ্বিন এবং আকাশ দীপকেও নিজের শিকার বানান অভিজ্ঞ এই টাইগার পেসার।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ৩৭৬ (৯১.২ ওভার); অশ্বিন ১১৩, জাদেজা ৮৬, জয়সওয়াল ৫৬, রিশভ ৩৯; হাসান ৫-৮৩, তাসকিন ৩-৫৫, মিরাজ ১-৭৭, নাহিদ ১-৮২