Leadখেলা

দ্বিতীয় সেশন শেষেও চালকের অবস্থানে বাংলাদেশ

ঢাকা জার্নাল ডেস্ক

চেন্নাই টেস্টের প্রথম সেশনটা যেমন নিজেদের নামে করে নিয়েছিল বাংলাদেশ, ঠিক তেমনি দ্বিতীয় সেশনেও নিজেদের আধিপত্য ধরে রাখল নাজমুল শান্তর দল। ৪৮ ওভার শেষে চা বিরতির আগ পর্যন্ত ১৭৬ রান তুলেছে ভারত।

প্রথম সেশনের ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর পথেই ছিল ভারত। কিন্তু স্বাগতিকদের বেশিক্ষণ থিতু হতে দিলেন না টাইগার পেসার নাহিদ রানা। নিজের অর্ধশতক আদায় করে দারুণভাবে দলের হাল ধরেছিলেন যশস্বী জয়সওয়াল। তবে দারুণ এক ডেলিভারিতে তাকে ফেরালেন নাহিদ। ঠিক তার পরের ওভারে লোকেশ রাহুলের উইকেটটিও তুলে নিলেন মেহেদী মিরাজ।

হাসান মাহমুদের সুবাদে দিনের প্রথমভাগটা নিজেদের নামে করে নিয়েছিল বাংলাদেশ। দলীয় ৩৪ রানের মাথায় স্বাগতিকদের টপ অর্ডার একাই ধ্বসিয়ে দিয়েছেন তিনি। এরপর স্বাগতিকদের রানের চাকা সচল রেখেছিলেন রিশভ পন্ত ও জয়সওয়াল। রিশভকে ফিরিয়ে এদিন নিজের চতুর্থ উইকেটের দেখা পান হাসান।

এরপর জয়সওয়াল-রাহুল জুটিতে ভর করে এগোচ্ছিল ভারত। টাইগার বোলারদের সামাল দিয়ে জয়সওয়াল নিজের অর্ধশতকটিও তুলে নেন। তবে আচমকা এক বাউন্সারে তাকে আউটসাইড এজের শিকার বানান নাহিদ।

জয়সওয়ালকে হারানোর ঠিক পরের ওভারে বোলিংয়ে আসেন টাইগার স্পিন অলরাউন্ডার মিরাজ। লোকেশ রাহুলের ব্যাটে লেগে ফেরত আসা বল দারুণভাবে ঝাঁপ দিয়ে তালুবন্দি করেন শর্টে থাকা জাকির হাসান।