খেলাশীর্ষ সংবাদসংবাদ শিরোনামস্পটলাইট

ক্রিস্টিয়ানো রোনালদোর নতুন বিশ্ব রেকর্ড

ঢাকা জার্নাল ডেস্ক

সৌদি প্রো লিগের নতুন মৌসুম শুরু আজ রাতে। নতুন মৌসুমের শুরুর ম্যাচেই- আজ রাতে আল রাইদ এর বিপক্ষে মাঠে নামছেন রোনালদো ও তার দল আল হিলাল। আর এর আগেই ক্রিস্টিয়ানো রোনালদো গড়লেন নতুন এক বিশ্ব রেকর্ড!

নিজের নামে এবার ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউব চ্যানেল খুললেন রোনালদো। আর তাতেই এ অনন্য কীর্তি গড়লেন তিনি। মাত্র ৯০ মিনিটেই তার অনুসারীর সংখ্যা গিয়ে দাঁড়ায় ১ মিলিয়ন বা ১০ লাখে, সংবাদমাধ্যম আল-জাজিরার তথ্য অনুযায়ী যা নতুন এক বিশ্ব রেকর্ড। এর আগে এত অল্প সময়ে আর কোনো ইউটিউব চ্যানেলের অনুসারী সংখ্যা ১ মিলিয়ন ছাড়ায়নি।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার তার চ্যানেলের নাম দিয়েছেন ‘ইউআর ক্রিস্টিয়ানো’(UR • Cristiano)।

৮ জুলাই পর্তুগালের নিজ বাসস্থানের ঠিকানায় ইউটিউবে চ্যানেলটি খুলেন তিনি। এরপর ডজন খানেক ভিডিও প্রস্তুত করা হয় এক মাসে। ইউটিউব চ্যানেলটি প্রকাশ্যে আসে ২২ অগাস্ট বাংলাদেশ সময় ভোর ৪টায়। এর আগে এ খবরটি রোনালদোর তার ভক্তদের জানান তারই সামাজিক মাধ্যমগুলোতে।

পর্তুগাল সময় সন্ধ্যা ৭ টায় চ্যানেলটি অবমুক্ত করা হয়। ১৮ ঘন্টা আগে চ্যানেলের টিজার হিসেবে প্রথম শর্টস্ ভিডিও আপলোড করা হলে ভাইরাল হয়ে যায়। আর এর পরইপরই গুগল টিম রোনালডোকে ১ মিলিয়ন বা ১০ লাখ অনুসারির জন্য গোল্ডেন বাটন মেইল করে। আর সে মুহূর্তটি ক্যামেরা বন্দি করেন ক্রিস্টিয়ানোর সঙ্গি জর্জিয়ানা। ভিডিওতে দেখা যায় রোনালদো তার সন্তানদেরকে একটি সারপ্রাইজ দিচ্ছেন।

ইউটিউব চ্যানেলের জন্য প্রস্তুত করা ভিডিও বাদ রেখে প্রথম ভিডিও আপলোড করা হয় মোবাইলে ধারণ করা গোল্ডেন বাটন প্রাপ্তির আনন্দ মুহূর্তটি। যার শিরোনাম দেন The golden button… for my golden kids.

এই রিপোর্ট লেখা পর্যন্ত রোনালদোর চ্যানেলটিতে এক দিনেই অনুসারীর সংখ্যা ১ কেটি ৬২ লাখ ছাড়িয়েছে।

শুধু তাই নয়, ইউটিউব চ্যানেলে অনুসারী সংখ্যায় লিওনেল মেসিকে মাত্র ২ ঘণ্টার মধ্যেই ছড়িয়ে গেছেন রোনালদো। বাংলাদেশ সময় গতকাল রাত ১১টা পর্যন্ত মেসির ১৮ বছর আগে চালু করা ইউটিউব চ্যানেল ‘লিও মেসি’র অনুসারীর সংখ্যা ছিল ২১ লাখ ৬০ হাজার। রোনালদোর অনুসারীর সংখ্যা মাত্র ২ ঘণ্টাতেই হয়েছিল ২১ লাখ ৭০ হাজার। সেটিও মাত্র ১৮টি ভিডিও আপলোড করেই।

গুগলে বা ইউটিউবে ‘ইউআর ক্রিস্টিয়ানো’ লিখে সার্চ দিলেই পাওয়া যাচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর অফিশিয়াল ইউটিউব চ্যানেলটি। গতকাল সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউটিউব চ্যানেল খোলার খবরটি নিজেই জানান রোনালদো। এরপর থেকেই ভক্তরা চ্যানেলটি দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েন।

১ কোটি ৬২ লাখ অনুসারির এই চ্যানেলে আপলোড করা হয়েছে ১৯ টি ভিডিও। যার টোটাল দর্শক ভিউ ৪ কোটি ৬২ লাখ পেরিয়ে গেছে। আপলোড করা সবশেষ ভিডিওটি-ও মাত্র ৯ ঘন্টায় ১ কোটি ৫ লাখ বার দেখা হয়েছে।