ঢাকাসব সংবাদসারাদেশ

গাজীপুরে শ্রমিক বিক্ষোভে ৩ ঘণ্টা মহাসড়ক অবরোধ,যানজট দুর্ভোগ  

গাজীপুর প্রতিনিধি

পূর্ব ঘোষণা ছাড়াই কারখানা বন্ধ ও কর্মবিরতি ঘোষণা দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রমিকরা বিক্ষোভ করে। এর ফলে মহাসড়কে ৩ ঘণ্টার জন্য যান চলাচল বন্ধ থাকে,আটকা পড়ে শত শত যানবাহন। দুর্ভোগ পোহাতে হয় সাধারণ যাত্রীদের।

সকালে সীরক অ্যাপারেলস লিমিটেডের কয়েকশ শ্রমিক সাইনবোর্ড এলাকায় মহাসড়কে অবরোধ শুরু করে। শ্রমিকদের দাবি,তারা দীর্ঘদিন ধরে অনিশ্চয়তার মধ্যে রয়েছেন এবং এই ধরনের অনিয়মতান্ত্রিক লে-অফ মেনে নেওয়া সম্ভব নয়। যতক্ষণ পর্যন্ত লে-অফের ঘোষণা প্রত্যাহার করা না হবে,ততোক্ষণ তারা বিক্ষোভ চালিয়ে যাবে বলে জানান শ্রমিকরা।

এদিকে,গাজীপুর ট্রাফিক পুলিশের উপ-সহকারী পুলিশ কমিশনার অশোক কুমার জানান,শ্রমিকদের সঙ্গে আলোচনা শেষে ও পরিস্থিতি স্বাভাবিক করার পর সকাল সাড়ে এগারোটা নাগাদ মহাসড়কে যান চলাচল পুনরায় শুরু হয়। শিক্ষার্থী ও শিল্প পুলিশের সদস্যরা শ্রমিকদের সাথে কথা বলে তাদের বোঝাতে সক্ষম হন।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন জানান,লে-অফ ঘোষণা ও বকেয়া বেতন নিয়ে শ্রমিকদের অসন্তোষের কারণে এই বিক্ষোভ শুরু হয়েছে। বিষয়টি সমাধানের জন্য মালিক পক্ষের সাথে আজ বৈঠক হওয়ার কথা রয়েছে।

শ্রমিকদের এই বিক্ষোভের কারণে গাজীপুরসহ পাশের জেলার সঙ্গে সংযোগ স্থাপনে প্রধান মহাসড়কে যে অসুবিধার সৃষ্টি হয়েছিল,তা পুনরায় স্বাভাবিক হলেও শ্রমিকদের দাবির সুষ্ঠু সমাধান না হলে পরিস্থিতি আবারও উত্তপ্ত হতে পারে বলে জানিয়েছেন উক্ত কারখানার শ্রমিকরা।