Leadসংবাদ শিরোনাম

নিলয় হত্যাকাণ্ডের তথ্য পাওয়া গেছে

Kamalsm_479373810ঢাকা জার্নাল: ব্লগার নিলয় নীল হত্যাকাণ্ডের তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, হাত্যাকারীদের শনাক্ত করে অচিরেই গ্রেফতার করা হবে।

শনিবার (০৮ আগস্ট) ফার্মগেটে আডিয়াল ল কলেজে মন্ত্রীকে সংবর্ধনা ও নবীনবরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শুক্রবার (৭ আগস্ট)রাজধানীর খিলগাঁও থানার উত্তর গোড়ান এলাকায় বাসায় ঢুকে ব্লগার ও গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী নিলয় নীলকে (৪০) খুন করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিলয়ের স্ত্রী আশামনি বাদি হয়ে খিলগাঁও থানায় মামলা করেছেন।

হত্যাকাণ্ডের পর দিন সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। আপনারা জানেন যে, অনেক ক্ষেত্রে ঘটনা ঘট‍নার আগেই দুষ্কৃতিকারীদের গ্রেফতার করেছে পুলিশ।

নিলয় হত্যাকাণ্ডের গোয়েন্দা সংস্থা কাজ করছে, আরো অনেক সংস্থাই কাজ করছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমারা আশা করছি অচিরেই এদেরকে ধরতে পারবো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যে যার ধর্ম পালন করি। আমরা ধর্মান্ধ নেই। দেশের মানুষ ধর্মভীরু ধর্মান্ধ নয়। এ ধরণের হত্যাকাণ্ড শুধু আমরা নই, দেশের মানুষ সমর্থন করে না। হত্যকারিদের আশ্রয়-প্রশ্রয় দেয়না। সে যেই হোক আমরা তাকে গ্রেফতার করবো।

এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়েছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, খামাখা কাউকে গ্রেফতার করে হয়ারানী করতে চাই না। আমরা সনাক্ত করে প্রমান পেয়ে তাদের গ্রেফতার করতে চাই। তবে সন্দেহভাজনদের আটক করে অভিযুক্ত না হলে তাকে ছেড়ে দেই।

একরপর এক হত্যাণ্ডে জঙ্গীবাদ নিয়ন্ত্রণ করার প্রশ্নে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। মানুষ জঙ্গিবাদ পছন্দ করে না। জঙ্গিবাদ কখনই মাথা চাড়া দিয়ে উঠতে পারবে না।

নিলয় হত্যাকাণ্ডের ঘটনা অন্য ব্লগার হত্যাকাণ্ড এবং মাওলানা ফারুকি হত্যাকাণ্ডের ঘটনা একই ধরণের উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

নিলয় হত্যান্ডের যে প্রযুক্তি তারা ব্যবহার করেছে তার সূত্র ধরে হত্যাকারিদের গ্রেফতারে কয়েকজনকে আটক করা হয়েছে। এরই সূত্র ধরে আমরা আরো কিছু ইনফরমেণ পেয়ে গেছি। অচিরেই আমরা তাদের চিঙ্হিত করে গ্রেফতার করতে পারবো।

ঢাকা জার্নাল, আগস্ট ৮, ২০১৫

 

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.