গণজাগরণ মঞ্চ আহুত হরতালে যুব ইউনিয়নের সমর্থন

নভেম্বর ২, ২০১৫

20জনগণের নিরাপত্তা ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা সরকারের দ্বায়িত্ব
অবিলম্বে প্রকাশক ও ব্লগারদের উপর হামলাকারী খুনীদের গ্রেফতার করুন গণজাগরণমঞ্চ আহুত আগামীকালের হরতালের প্রতি বাংলাদেশ যুব ইউনিয়ন পূর্ণ সমর্থন জানিয়েছে। বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল ও সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ আজ এক বিবৃতিতে, আগামীকাল হরতালের প্রতি সমর্থন জানিয়ে বলেন, জনগণের নিরাপত্তা ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা সরকারের দায়িত্ব। কিন্তু সরকার এসব ক্ষেত্রে চরম ব্যর্থ। সরকারের আইন শৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী, গোয়েন্দা সংস্থাগুলো একটি হত্যাকা-ও রুখতে পারে নাই। একের পর এক হত্যা হচ্ছে, কিন্তু তারপর ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রী ও তার পুলিশবাহিনীর কর্তাব্যক্তিরা অবলিলায় বলেন, পরিস্থিতি পুরো নিয়ন্ত্রণে, সবকিছু স্বাভাবিক আছে। এরা খুনিদের ধরতে পারে না, কিন্তু লেখকদের সংযত হতে বলেন। এতগুলো হত্যার পর স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করাটাই নৈতিক। বিবৃতিতে নেতৃবৃন্দ, অবিলম্বে খুনিদের গ্রেফতার করে বিচারের আওতায় কঠোর শাস্তি নিশ্চিতের দাবী জানান।

যুব ইউনিয়ন নেতৃবৃন্দ, সাম্প্রদায়িক অপশক্তি এবং সা¤্রাজ্যবাদী গোষ্ঠীর ঘৃণ্য অপতৎপরতা ও চক্রান্ত প্রতিরোধে আগামীকালের অর্ধদিবস হরতাল সফল করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে সারা দেশে স্থানীয় জনগণকে সাথে নিয়ে জঙ্গী – সাম্প্রদায়িক গোষ্ঠীর যে কোন তৎপরতা প্রতিরোধে প্রস্তুত থাকতে যুব ইউনিয়নের নেতা-কর্মীদের প্রতি অনুরোধ করা হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.