শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান চলবে

মে ২, ২০২৪

মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটির দিন শনিবার যথারীতি পাঠদান চলবে। তাপপ্রবাহের কারণে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানসহ সারা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ ছিল। শনিবার (৪ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের সব প্রতিষ্ঠানে পাঠদান শুরু হচ্ছে।

আজ বৃহস্পতিবার (২ মে) যথারীতি শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম পরিচালিত হয়েছে। আর শুক্রবার একদিন সাপ্তাহিক বন্ধের পর শনিবার (৪ মে) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রত্যেক শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম চলবে।

বৃহস্পতিবার (২ মে) শিক্ষা মন্ত্রণালয় জানায়, শিক্ষাপ্রতিষ্ঠানে শনিবার যথারীতি পাঠদান চলবে।

প্রসঙ্গত, তাপপ্রবাহের কারণে অঞ্চলভিত্তিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। গত সোমবার (২৯ এপ্রিল) ঢাকাসহ ৫ জেলা এবং মঙ্গলবার (৩০ এপ্রিল) ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেওয়া হয়। সরকারি এসব সিদ্ধান্ত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছিল। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা শুরু হয়।

এদিকে আদালতের আদেশে ২ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কথা বলা হয়েছিল। তবে হাইকোর্টের আদেশ না পাওয়ায় বৃহস্পতিবার (২ মে) শিক্ষাপ্রতিষ্ঠানে যথারীতি পাঠদান চলেছে।

শনিবারে পাঠদান সম্পর্কে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান চলবে, তবে এটি অস্থীয়।