১৩ দফার সাথে মাহমুদুরের মুক্তির দাবীসহ দেশজুড়ে হেফাজতের বিক্ষোভ

এপ্রিল ১২, ২০১৩

imaddges

শুক্রবার বাদ জুমা রাজধানীর লালবাগ শাহী মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করে হেফাজতে ইসলাম।

দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি এবং ১৩ দফা বাস্তবায়নের দাবিতে রাজধানী ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

বায়তুল মোকাররমের উত্তর গেইটে হেফাজতে ইসলামের বিক্ষোভ ঠেকাতে সকাল থেকে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলে আইনশৃঙ্খলা বাহিনী। তবে বিকেলে ওই এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজত।

একই দাবিতে চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী মসজিদ এবং হাটহাজারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে হেফাজতে ইসলাম। এতে হেফাজত নেতাকর্মী ছাড়াও হাজার হাজার মুসল্লি অংশ নেয়।

সিলেট, খুলনা, কুমিল্লা, নারায়ণগঞ্জ, গাজীপুর, যশোর, মানিকগঞ্জ, সিরাজগঞ্জসহ দেশব্যাপী বিভিন্ন জেলা-উপজেলায় বাদ জুমা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে হেফাজতে ইসলাম।

প্রসঙ্গত, অবিলম্বে হেফাজতে ইসলাম ১৩ দফা দাবির বাস্তবায়ন, শান্তিপূর্ণ হরতালে সন্ত্রাসী হামলা ও গুলিবর্ষণের প্রতিবাদ এবং দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানে মুক্তির দাবিতে শুক্রবার বাদ জুমা সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় হেফাজতে ইসলাম।

গতকাল বৃহস্পতিবার বিকেলে দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা মিলনায়তনে হেফাজতে ইসলামের জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বৈঠকে ওলামা-মাশায়েখ, মাদ্রাসার শিক্ষক-ছাত্র ও নেতাকর্মীদের গ্রেপ্তার, পুলিশি হয়রানি ও বিভিন্ন মাদ্রাসায় ক্ষমতাসীন জোটের বিভিন্ন সংগঠনের হামলার নিন্দা জানিয়ে অবিলম্বে এসব বন্ধে কার্যকর ভূমিকা নেওয়ার জন্য সরকাররের প্রতি দাবি জানানো হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.