খালেদা জিয়ার বক্তব্য অসুস্থ রাজনৈতিক চিন্তার বহিঃপ্রকাশ : তথ্যমন্ত্রী

মার্চ ২, ২০১৩

imagesজাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার বক্তব্য প্রত্যাখ্যান করে বলেছেন, “ অসুস্থ রাজনৈতিক চিন্তা এবং চরম দায়িত্বজ্ঞানহীনতার বহিঃপ্রকাশ”

শুক্রবার রাতে পাঠানো বেসরকারী এক প্রেস বিজ্ঞপ্তিতে তথ্যমন্ত্রী বলেন, “বেগম খালেদা জিয়া ইনিয়ে বিনিয়ে যুদ্ধাপরাধীদের বিচারের বিরোধিতা করেন। জামাত-শিবিরের আইনশৃঙ্খলা বাহিনীর উপর চোরাগোপ্তা হামলা ও সশস্ত্র বস্বতাসহ রাষ্ট্রদ্রোহিতামূলক কর্মকাণ্ডকে সমর্থন করেন। অযৌক্তিক হরতাল ডেকে খালোদা জিয়া তার অসুস্থ রাজনৈতিক চিন্তা এবং চরম দায়িত্বজ্ঞানহীনতার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন।”

তথ্যমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া গত কয়েকদিনের ঘটনাকে গণহত্যা হিসেবে আখ্যায়িত করে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ৩০ লাখ মানুষকে গণহত্যাকে ম্লান করা এবং পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে পাকহানাদার বাহিনীর সাথে তুলনা করেছেন। এতে তিনি তার মুখোশ খুলে আবারও মুক্তিযুদ্ধ বিরোধী অবস্থান প্রকাশ করলেন।

জাসদ সভাপতি ইনু বলেন, “বেগম জিয়ার এ বক্তব্যের মধ্য দিয়ে প্রমাণ হলো, বেগম জিয়া জামায়াতে ইসলামীর অঘোষিত আমিরের দায়িত্ব নিয়েছেন। বিএনপির নিজস্ব রাজনৈতিক অবস্থান বলে আর কিছুই অবশিষ্ট নেই। বিএনপি সম্পূর্ণভাবে জামাত-শিবিরসহ সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তির উপর নির্ভরশীল একটি দল।”

ইনু বলেন, “আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর চোরাগুপ্তা হামলা, যানবাহন-স্থাপনা-ঘরবাড়িতে অগ্নিসংযোগ, মসজিদের ভেতরে জায়নামাজে অগ্নিসংযোগ, জাতীয় পতাকায় অগ্নিসংযোগ, শহীদ মিনার ভেঙ্গে ফেলা কখনই গণআন্দোলন নয়। বরং সুস্পষ্টভাবে রাষ্ট্রদ্রোহীতা ও ইসলাম বিরোধী কর্মকা-।” কোন শক্তি বা বেগম জিয়া যুদ্ধাপরাধের বিচার বন্ধ করতে পারবেননা বলে তথ্যমন্ত্রী তার বিবৃতিতে উল্লেখ করেন।
হাসানুল হক ইনু তার বিবৃতিতে যে কোন মূল্যে জনগণের জান-মালের নিরাপত্তাসহ যুদ্ধাপরাধ বিচার বানচালের সকল ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবিলায় সরকার বদ্ধপরিকর বলে ঘোষণা দেন।

ঢাকা জার্নাল, মার্চ ১, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.