ওলামা মাশায়েখরা ঐক্যবদ্ধ থাকবে

মে ১৪, ২০১৩
Nasim_Mohammod_Nasim_Aowme_Leage-22
ঢাকা জার্নাল: শেখ হাসিনার নেতৃত্বে ওলামা মাশায়েখরা ঐক্যবদ্ধ থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম।মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডি কার্যালয়ে ১৪ দলের সঙ্গে ওলামা, মাশায়েখ ও ইসলামী চিন্তাবিদরা বৈঠকে এ প্রতিশ্রুতি দিয়েছেন বলে বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে নাসিম জানান।

নাসিম বলেন, “শেখ হাসিনার নেতৃত্বে দেশের ঈমাম ওলামারা ঐক্যবদ্ধ থাকবেন। কারণ তারা জানেন শেখ হাসিনার হাতে  ইসলাম রক্ষা পাবে, এটা ঈমাম ও আলেমরা বিশ্বাসও করেন। তাই তারা ১৪ দলের সঙ্গে আজকের বৈঠকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার প্রতিশ্রুতি পূনব্যক্ত করেছেন।”

তিনি বলেন, “আলেম-ওলামারা হেফাজতের নৈরাজ্যমূলক কর্মকাণ্ড সম্পর্কে জনগণকে সচেতন করতে সমাবেশের সিদ্ধান্ত নিয়েছেন।তারা ল ল লোকের সমাবেশ করে তাদের নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর কথাও বলেছেন।”

যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে নাসিম জানান, নির্বাচনী ওয়দা অনুযায়ি বর্তমান সরকার যুদ্ধাপরাধীদের বিচার করছে। ইতিমধ্যে কয়েকজনের বিচারের রায় হয়েছে, বাকীদের বিচার চলছে।

তিনি বলেন, “যুদ্ধাপরাধীদের রায় জামায়াত-শিবির ও তাদের দোসর বিএনপি একের পর এক ধ্বংসাত্বক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।এরই অংশ হিসেবে আজকেও (মঙ্গলবার) তারা হরতাল ডেকেছিলো।”

এসময় তিনি দেশবাসী হরতাল প্রত্যাখান করেছেন এমন দাবি করে দেশবাসীকে ধন্যবাদ জানান।

বৈঠকে ১৪ দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, বন পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ, ধর্ম প্রতিমন্ত্রী শাহজাহান মিয়া,  ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও গণতন্ত্রী পার্টির নুরুর রহমান সেলিম।

ওলামা মাশায়েখদের মধ্যে উপিস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্টের চেয়ারম্যান বাহাদুর শাহ মোজাদেদী, ফেতনা প্রতিরোধ কমিটির সভাপতি মাসুম বিল্লাহ,  ইসলামী ঐক্য মঞ্চের সভাপতি মাওলানা মাসুদুর রহমান বিক্রমপুরী,  সম্মিলিত ইসলামী গবেষনা পরিষদের চেয়ারম্যান মাওলানা আব্দুস সাত্তার,  ইমাম ওলামা ঐক্য পরিষদের চেয়ারম্যান ইসমাইল হোসেন ও মহাসচিব শাহ মোহাম্মদ ওমর ফারুক ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.