মুশফিক অনুতপ্ত

মে ১৪, ২০১৩
397861_366232383496699_141198914_n
ঢাকা জার্নাল: ওয়ানডে সিরিজে পরাজিত হওয়ার পর অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন মুশফিকুর রহিম। একে তো ওয়ানডে সিরিজে পরাজয়ের যন্ত্রণায় কাতর ক্রিকেটামোদীরা, তার ওপর হঠাৎ টাইগার দলপতির পদত্যাগের ঘোষণায় হতবাক হয়ে যান দেশবাসী।ফেইসবুক, টুইটার, ব্লকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তরা মুশফিককে তার সিদ্ধান্ত বদলানোর জন্য অনুরোধ করেন। অবশেষে সিদ্ধান্ত পরিবর্তন করলেন মুশফিকুর রহিম। স্বস্তি ফিরল ভক্তদের মনে।মুশফিকুর রহিম বলেছেন, আবেগতারিত হয়ে পদত্যাগের সিদ্ধান্ত নিয়ে তিনি ভুল করেছেন এবং এজন্য তিনি অনুতপ্ত।

মুশফিক বলেছেন, “পদত্যাগের পর আমি বুঝতে পেরেছি, যে বিসিবির কর্মকর্তারা আমাকে অধিনায়ক বানিয়েছে তাদের সঙ্গে পরামর্শ করে এ সিদ্ধান্ত নেয়া উচিত ছিল। এটা ছিল আমার ভুল। বিসিবির সঙ্গে সংশ্লিষ্ট একাধিক ব্যক্তি আমাকে বলেছেন, আমরা দেশে ফিরে গেলে তারা বিষয়টি নিয়ে আমার সঙ্গে আলাপ করবেন। আমি আমার সিদ্ধান্তের কথা জানিয়েছি, এখন চূড়ান্ত সিদ্ধান্ত তাদের ওপর নির্ভর করছে।“

মুশফিক পদত্যাগের ঘোষণা দেওয়ার পর বিভিন্ন জন বিভিন্ন মন্তব্য করে ছিলেন। অনেকে মনে করেছিলেন সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে তার বনিবনা হচ্ছিল না বলেই হয়তো পদত্যাগের ঘোষণা দিয়েছেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও বলেছিলেন তিনি মুশফিককে তার সিদ্ধান্ত পরিবর্তন করার কথা বলবেন। অবশ্য তার আগেই নিজের ভুল বুঝতে পেয়েছেন মুশফিক।

তিনি বলেন, “এটি টিমওয়ার্কের কোনো বিষয় নয়। আমি আবেগতাড়িত হয়ে এ সিদ্ধান্ত নিয়েছি। এ ধরনের পরিস্থিতিতে কারো বিরুদ্ধে কথা বলা উচিত নয়। আমার উচিত ছিল প্রত্যেককে উত্সাহিত করা, কিন্তু আমি ঠিক তার উল্টোটি করেছি। আমি এখন আমার ভুল বুঝতে পেরেছি। খেলায় হেরে যাওয়ার বিষয়টি আমার পক্ষে যায়নি। আমার টিমমেটরা আমাকে সমর্থন করেছেন, এ বিষয়টির ভবিষ্যতে যেন এই বাস্তবতার আলোকে গড়ে ওঠে।“

গত ৮ মে বুলাওয়েতে স্বাগতিক জিম্বাবুয়ের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে হেরে যাওয়ার পর সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন মুশফিক।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.