আরও ৩ হাজার ৪৬৩ কর্মকর্তা নেবে রাষ্ট্রায়ত্ত ছয় ব্যাংক

আগস্ট ৩০, ২০১৭

ঢাকা জার্নাল : আরও এক হাজার ৪৬৩ জন কর্মকর্তা নেবে রাষ্ট্রায়ত্ত সোনালী, জনতা ও রূপালীসহ ছয় ব্যাংক এবং একটি আর্থিক প্রতিষ্ঠান। মঙ্গলবার (২৯ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে রাষ্ট্রায়ত্ত এসব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জন্য ‘কর্মকর্তা (সাধারণ)’ পদে নিয়োগের কথা বলা হয়েছে। আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন। বয়সসীমার ক্ষেত্রে বলা হয়েছে, ১ অগাস্ট ২০১৭ তারিখের মধ্যে সর্বোচ্চ ৩০ বছর, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর হতে হবে। এর আগে গত সপ্তাহে রাষ্ট্রায়ত্ত এসব ব্যাংকের জন্য ‘ঊর্ধ্বতন কর্মকর্তা (সাধারণ)’ পদে এক হাজার ৬৬৩ জনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, যার আবেদন প্রক্রিয়া চলমান রয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, সোনালী ব্যাংকে ৩৬৩ জন, জনতা ব্যাংকে ১৯০ জন, রূপালী ব্যাংকে ৬৯৯ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ১৮ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে এক হাজার ৭২২ জন এবং রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে  ৪৫৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। এছাড়া আর্থিক প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ১৬ জনসহ মোট তিন হাজার ৪৬৩ জন ‘কর্মকর্তা (সাধারণ)’ নিয়োগ দেওয়া হবে।

ঢাকা জার্নাল, আগস্ট ৩০, ২০১৭।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.