June 28, 2017, 8:00 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বুধবার, সকাল ৮:০০

‘৩ মাস ১০ টাকা কেজিতে চাল বিক্রি’

ঢাকা জার্নাল:ভাদ্র, আশ্বিন ও কার্তিক- আগামী এই তিন মাস আবারো ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

তিনি বলেন, কিছুদিন আগে ১০ টাকা দামে ৩০ কেজি করে চাল বিক্রি করেছি। হাওর এলাকায় এখনও চাল বিক্রি হচ্ছে।

শুক্রবার বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৭-১৮ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বর্তমান বাজারে চালের দাম বৃদ্ধির কারণ সম্পর্কে কৃষিমন্ত্রী বলেন, চালের দাম কিছুটা বেড়েছে। এটি কিন্তু বাজেটের প্রভাবে নয়। দাম বেড়েছে হাওরের দুর্যোগের কারণে।

তিনি বলেন, হাওরে দুর্যোগ দেখা দেওয়ায় সেখানে ধানের উৎপাদন অনেক কমে যাবে। বহু ফসল পানির নিচে চলে গেছে। আমরা কিছুদিন আগে ১০ টাকা দামে ৩০ কেজি করে চাল বিক্রি করেছি। আগামী তিন মাস (ভাদ্র, আশ্বিন ও কার্তিক) আবারো একই দামে চাল দেওয়া হবে। আমরা আউশ উৎপাদনের ওপর জোর দিয়েছি। জিটুজি (সরকার টু সরকার) পদ্ধতিতে চাল আমদানির কথা ভাবছি। চালের দাম ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে এটা বলার সুযোগ নেই।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. ফজলে কবির, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদাতুল্লাহ আল মামুন, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান, পরিকল্পনা সচিব মো. জিয়াউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা জার্নাল, জুন ০২, ২০১৭।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল