সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে দুই দেশের লক্ষ্য একই

মে ৭, ২০১৬

Nisha-Biswal-ঢাকা জার্নাল: যুক্তরাষ্ট্র দূতাবাসের সাবেক কর্মকর্তা জুলহাজ মান্নানকে হত্যার পর দেশে নিরাপত্তার অবস্থা নিয়ে আলোচনা করতে তিন দিনের সফরে বাংলাদেশে এসে জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র এক হয়ে কাজ করার বিষয়ে জোর দিয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

সফর শেষে শনিবার (০৭ মে) দেশে ফিরেই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিশা লিখেছেন, সমস্যাগুলো মোকাবেলায় দুই দেশের লক্ষ্য একই। এখন এক হয়ে কাজ করতে হবে। মানুষের অধিকার যেন খর্ব না হয়, মৌলিক স্বাধীনতা যেন বজায় থাকে সে বিষয়ে জোর দিতে হবে। গুপ্ত হত্যা এবং সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে আরও তৎপর হতে হবে।

তিনি বলেছেন, বাংলাদেশে জাতি-ধর্ম-বর্ণের বৈচিত্র্য রয়েছে, এটিকে গুরুত্ব দিয়ে সুন্দরভাবে কাজ করা সম্ভব। এই সফর ফলপ্রসু হয়েছে, আশা করছি উগ্র মৌলবাদ ও জঙ্গিবাদ দমনে অগ্রসর হয়ে কাজ করা যাবে।

জানা যায়, সাম্প্রতিক কিছু হত্যাকাণ্ডের পর বাংলাদেশ ইতোমধ্যে জঙ্গিবাদ মোকাবেলায় কী ধরনের পদক্ষেপ নিয়েছে সে সম্পর্কে একটি প্রতিবেদন যুক্তরাষ্ট্র সরকারকে উপস্থাপন করবেন নিশা। তিনি শুক্রবার (০৬ মে) ভোরে ঢাকা ত্যাগ করেছেন।

ঢাকা জার্নাল, মে ০৭, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.