গানে মেতেছেন প্রিয়াংকা

মার্চ ৩১, ২০১৩

pigi_stঢাকা জার্নাল: প্রিয়াংকা চোপরা ইদানিং গান নিয়ে মেতেছেন। চপসের ভাগ্যদেবী বোধহয় গানবাজনা একটু বেশি রকমেরই পছন্দ করেন। আর সেকারণেই এই মুহূর্তে তিনি তার ওপর বেশ ভাল রকমেরই সদয়।

এই দেখুন না, কিছু দিন আগেও বলিউড কোণঠাসা করে রেখেছিল এই নায়িকাকে এক বিবাহিত নায়কের সঙ্গে ঘোরাঘুরির জন্য। ছবি এলেও তাই বলিউডের সামাজিকতায় আমন্ত্রণ আসছিল না! কিন্তু যেই গান নিয়ে কয়েক পা এগোতে চাইলেন পিয়াংকা, ভাগ্যদেবী তখনি হলিউডের দরজা খুলে দিলেন তার সামনে।

প্রথমে প্রিয়াংকা বন্ধু হিসেবে পেলেন হলিউড-কাঁপানো গায়িকা লেডি গাগা-কে; কথা হল, দুজনে মিলে গানও রেকর্ড করবেন তাঁরা। সেই কথা পূরণ হওয়ার আগেই ওয়াল্ট ডিজনি থেকে ডাক এল পিগির- না, শুধুমাত্র অ্যানিমেটেড চরিত্রে কণ্ঠ দেওয়া নয়; প্রিয়াংকাকে রীতিমতো গানও গাইতে হবে ছবির জন্য।isteaque007_1312745490_1-Priyanka-Chopra

নিন্দুকেরা অবশ্য বলতেই পারেন, ওসব ভাগ্য-টাগ্য কিছু নয়; প্রিয়াংকা ইদানিং গান নিয়ে মেতেছেন বলেই সেদিকটা বেশি করে চোখে পড়ছে! ওটা যে রটনা, তা আর খুলে না বললেও চলে। এই তো, ‘জঞ্জীর’ ছবির রিমেকে কাজ করছেন নায়িকা, কলকাতায় শ্যুট করছেন যশ রাজ ব্যানারের ‘গুন্ডে’।

এসব সিনেমার পাশাপাশিই ‘অ্যান্ড মাই সিটি’ নামের আন্তর্জাতিক অ্যালবাম রিলিজ করানো, সেখানে অসাধারন গায়কির জাদুতে পৃথিবীব্যাপী মানুষের ভাললাগা পাওয়া- মন্দ কী? সেই গানের সূত্রেই তো ওয়াল্ট ডিজনিকে ঝুলিবন্দী করলেন এই কন্যা।

যতটুকু জানা যাচ্ছে, ওয়াল্ট ডিজনির ‘প্লেন্স’ নামের ছবিটি হতে চলেছে প্রধানত কমেডি আর অ্যাডভেঞ্চারধর্মী। একরাশ হলিউডি অ্যাডভেঞ্চারকে ব্যালেন্স করেই পরিচালক-প্রযোজকের কথায় ছবিতে রাখা হয়েছে নিখাদ কমেডি। যা বরাবরই ডিজনির ছবির মূল কথা।

‘প্লেন্স’এ প্রিয়াংকার চরিত্রের নাম ঈশানী। বলাই বাহুল্য, একটি এশিয়ার মেয়ের চরিত্রেই গান গাইবেন তিনি। তবে ছবিটি হিন্দিতে ডাবিং হবে কিনা, তা নিয়ে নিশ্চত নন পরিচালক।

ইংরেজিতে ডাবিংয়ের পরেই তাঁরা নাকি ঠিক করবেন ছবিটির হিন্দি ডাবিং হবে কিনা, আর টিপ্রয়াংকেই বা তাঁরা সেই ডাবিংয়ে ডাকবেন কিনা ! শোনা যাচ্ছে, দিন কয়েকের মধ্যেই প্রিয়াংকা ডাব করবেন এই অ্যানিমেট করা ত্রিমাত্রিক প্রযুক্তিতে তৈরি হতে চলা ছবি ‘প্লেন্স’।

দেখা যাক, বলিউডে তাঁর প্রতিদ্বন্দ্বীরা এই সাফল্যকে কীভাবে ব্যাখ্যা করেন!

উজ্জয়িনী মুখোপাধ্যায়
কলকাতা, ২৮ মার্চ ২০১৩
সূত্র, আনন্দবাজার পত্রিকা

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.