June 23, 2017, 7:50 pm | ২৩শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, সন্ধ্যা ৭:৫০

শহীদ রুমী স্কোয়াডের আরও দু’জন হাসপাতালে

ঢাকা জার্নাল: জামায়াত-শিবিরকে নিষিদ্ধের দাবিতে অনশনরত শহীদ রুমী স্কোয়াডের আরও দু’জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এই নিয়ে অনশনরত মোট ৮ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন।

রুমী স্কোয়াডের স্বেচ্ছাসেবক কাজী রোকসানা রুমা বাংলানিউজকে জানান, শনিবার মধ্যরাত আড়াইটার দিকে অনশনরত নাজমুল আলম জয় ও শেউতি শাহগুফতাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়।

জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করার দাবিতে গত ২৬ মার্চ রাত সাড়ে ১০টা থেকে অনশন শুরু করেন শহীদ রুমী স্কোয়াডের সদস্যরা। এর আগে মানিক সূত্রধর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে সুস্থ হয়ে তিনি আবারও অনশনে যোগ দিয়েছেন।

উল্লেখ্য, ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া গণজাগরণ মঞ্চের আন্দোলন থেকে ২৬ মার্চের মধ্যে জামায়াত-শিবির নিষিদ্ধ করার আল্টিমেটাম দেওয়া হয়। কিন্তু ২৬ মার্চের মধ্যে সরকার সে দাবি পূরণ না করায় সে দিন রাত সাড়ে ১০টা থেকে ‘শহীদ রুমী স্কোয়াড’র ৭ জন সদস্য আমরণ অনশনের ঘোষণা দেন।

৭ জন শুরু করলেও ক্রমেই বাড়তে থাকে অনশনকারীর সংখ্যা। প্রথমে ১৪ জনে এবং পরবর্তী সময়ে ২০ জনে উন্নীত হয় অনশনকারীর সংখ্যা। এ ছাড়া শুক্রবার খুলনা প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ৩ শিক্ষার্থী একই দাবিতে অনশন শুরু করেন। শনিবার আরও ২ জন যু্ক্ত হলে বর্তমানে সেখানে ৫ জন আমরণ অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

ঢাকা জার্নাল: মার্চ ৩১, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল