June 28, 2017, 11:32 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বুধবার, সকাল ১১:৩২

৮ ব্লগ’র ৮৪ নাস্তিক ব্লগারের তালিকা

mediaঢাকা জার্নাল: ইসলাম ও মহানবীকে ব্লগে অবমাননাকারী নাস্তিকদের শাস্তির দাবিতে ৮টি ব্লগ’ও ৮৪ নাস্তিক ব্লগারের তালিকা হস্তান্তর করা হয়েছে।

ইসলাম ও মহানবীকে অবমাননাকারীদের খুঁজে বের করতে প্রধানমন্ত্রীর গঠিত কমিটির কাছে এই তালিকা দেন মোহাম্মদীয়া জামেয়া শরীফ’র উপদেষ্টা ইসলামী চিন্তাবিদ আল্লামা মোহাম্মদ মাহবুব আলম আরিফ।

রোববার সচিবালয়ে কমিটির প্রধান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাইনউদ্দিন খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই তালিকা হস্তান্তর করা হয়।

তালিকা গ্রহণের সময় অতিরিক্ত সচিব মাইনউদ্দিন খন্দকার বলেন, “নাস্তিক ব্লগার যারা ইসলাম ও মহানবীর অবমাননা করেছে তাদের বিরুদ্ধে আইনী প্রক্রিয়ার মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে। সাইবার ট্রাইবুনালও গঠন করা হয়েছে।

ইতোমধ্যে অনেক অভিযোগ পাওয়া গেছে, এগুলো অনুসন্ধান করে তাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।  

অতিরিক্ত সচিব মাইনুদ্দিন খন্দকার জানান, কমিটির কাছে ফেসবুক ও ব্লগে আপত্তিকর বিষয়ে অভিযোগ জানাতে complainmoho@gmail.com ই-মেইলে অভিযোগ করতে বলা হয়েছে।

সুফিবাদে বিশ্বাসী মোহাম্মদীয়া জামেয়া শরীফ’র উপদেষ্টা ইসলামী চিন্তাবিদ আল্লামা মোহাম্মদ মাহবুব আলম আরিফ সভায় বলেন, নাস্তিক হওয়া কারো ব্যক্তিগত বিষয়। তবে নাস্তিক হয়ে ইসলাম ও মহানবীর বিরুদ্ধে ব্লগে জঘন্ন লেখা অপরাধ। এটি নিয়মিত চালিয়ে যেতে না দিয়ে বন্ধ করা উচিত। যুদ্ধাপরাধ বিচার নিষ্কলুষ রাখতেই এটি সরকারের বন্ধ করা প্রয়োজন। অবমানকারী ব্লগাদের শাস্তির আওতায় আনতে হবে। হবে বলেও উল্লেখ করেন তিনি।    

মাহবুব আলম আরিফ বলেন, সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ব্লগ মাত্র ৪৮টি। অথচ আমরা জানি ব্লগ পরিচালিত হচ্ছে ৩২৮টি। বিটিআরসি’র কাছে সঠিক তথ্য নেই।

তিনি বলেন, এসব ব্লগে লেখা প্রকাশ করার ক্ষেত্রে সেন্সরশীপ আরোপ করতে হবে। সামহোয়ারইন, আমার ব্লগ, সোনার বাংলা, মতিকণ্ঠসহ বিভিন্ন ব্লগে জঘন্ন লেখা চালিয়ে যাচ্ছে বলগাররা।

সামহোয়ারইন একজন না¯নাস্তিকের ব্লগ নরওয়ে থেকে খৃষ্টান চালাচ্ছেন।  বাংলাদেশে পরিচালনা করছেন তার স্ত্রী  ফেরদৌস।

তিনি আরো বলেন, চীনসহ বিভিন্ন দেশে ফেসবুক টুইটার বন্ধ করা হয়েছে। বাংলাদেশেও ইসলাম বিদ্বেস্বী ব্লগ বন্ধ করে দিতে হবে। বিটিসিএল’র কাছ থেকে ডোমেন না কিনে ব্লগ করার বিষয়ে সরকারকে পদক্ষেপপ নিতে হবে।

আল্লামা মাহবুব বলেন, অনলাইন মনিটরিং সেল গঠন করতে হবে। ইন্টারনেট গেটওয়ের মাধ্যমে অবমানাকারী ব্লগ পোষ্ট বন্ধ করতে হবে।

সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়ে ইসলামী এই চিন্তাবিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বলেছেন ইসলাম ও মাহনবীকে অবমাননাকারী বরদাস্ত করা হবে না।”

ঢাকা জার্নাল, মার্চ ৩১, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল