দুদকে এনে ইটিভির সালামকে জিজ্ঞাসাবাদ

মার্চ ২০, ২০১৬

ETV_salamঢাকা জার্নাল: বেসরকারি টিভি চ্যানেল একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আবদুস সালামকে রিমান্ডের প্রথম দিনে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২০ মার্চ) দুপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে দুদকের সদর দফতরে এনে তাকে জিজ্ঞাসাবাদ করেন সংস্থাটির উপপরিচালক ও তদন্তকারী কর্মকর্তা সামছুল আলম। টানা দু’ঘণ্টা তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

ইটিভির দায়িত্বে থাকাকালে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে প্রতিষ্ঠানের প্রায় ৩৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে গত ২ মার্চ তার বিরুদ্ধে মামলা করে দুদক। পরে ১০ মার্চ তার ১০ দিনের রিমান্ড চেয়ে দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম খুরশীদ আলম তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

দুদক সূত্র জানায়, ইটিভির সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে আরও একাধিক অভিযোগের অনুসন্ধান করছে দুদক। তার বিরুদ্ধে তথ্য গোপন করে বিদেশি কোম্পানি সিটিকর্পের নামে থাকা ইটিভির শেয়ার হস্তান্তরের টাকা হুন্ডির মাধ্যমে বিদেশে পাঠানো এবং ইটিভির স্থানীয় শেয়ারহোল্ডারদের কাছ থেকে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা না দিয়ে নিজের লোকদের নামে শেয়ার হস্তান্তর করানোর অভিযোগের অনুসন্ধান চলছে দুদকে।

আবদুস সালামের বিরুদ্ধে গত বছরের জানুয়ারিতে পর্নোগ্রাফি আইনে ক্যান্টনমেন্ট থানায় মামলা দায়ের করা হয়। এ মামলায় তিনি এক বছরেরও বেশি সময় ধরে কারাগারে আছেন।

ঢাকা জার্নাল, মার্চ ২০, ২০১৬

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.