মুস্তাফিজুরকে না পেয়ে দলের এমন ভরাডুবি

ফেব্রুয়ারি ১৯, ২০১৬

mustafijঢাকা জার্নাল: চলমান পাকিস্তান সুপার লিগের আসরে লাহোর কালান্ডার্স পরের রাউন্ডে উঠতে ব্যর্থ হয়েছে। দলের এমন ব্যর্থতার জন্য দলটির মালিক ফাওয়াদ রানা হতাশা প্রকাশ করেছেন। পাকিস্তানের জনপ্রিয় সংবাদমাধ্যম ‘ডন’কে তিনি জানান, বাংলাদেশের পেস তারকা মুস্তাফিজুর রহমানকে না পাওয়ায় দলের এমন ভরাডুবি হয়েছে।

প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টে আজহার আলি, ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, উমর আকমল, মোহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, সোহেল মাকসুদের মতো ক্রিকেটারদের নিয়ে সাজানো হয় লাহোরের দলটি।

তবে, জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সিরিজ চলাকালীন মুস্তাফিজ ইনজুরিতে পড়লে পিএসএলের এই আসরে তার খেলতে যাওয়া হয়নি।

আর সেটিকেই বড় ক্ষতির কারণ হিসেবে দেখছেন দলটির মালিক ফাওয়াদ রানা। তিনি জানান, এটা খুবই হতাশার যে আমাদের দলটি কোয়ালিফাইং রাউন্ডে যেতে পারেনি। ইনজুরির কারণে আমাদের পেস অস্ত্র হিসেবে দলে নেওয়া মুস্তাফিজকে পাওয়া যায়নি। যা আমাদের বড় ক্ষতি করে দিয়েছে।

তিনি আরও যোগ করেন, মুস্তাফিজের পাশাপাশি নিষেধাজ্ঞার কারণে স্পিনার ইয়াসির শাহও খেলতে পারেননি। আমরা মুস্তাফিজের বদলি হিসেবে অস্ট্রেলিয়ান পেসার ব্রেট লিকে নিতে চেষ্টা করেছিলাম, সেটিও হয়নি। তারপরও দলের বাকিরা নিজেদের সেরাটা দিয়েছে। দল এর থেকেও ভালো কিছু করার সামর্থ্য রাখে।

জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে শেষ বল করার আগে মুস্তাফিজ কনুই ও কাঁধের ইনজুরিতে পড়েন। বাকি দুটি ম্যাচ খেলা হয়নি তার। পিএসএলের আগে ইনজুরি থেকে পুরোপুরি মুক্ত হতে না পারলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চায়নি। ফলে, পিএসএলে টাইগারদের এ কাটার মাস্টারের অংশ নেওয়া হয়নি।

আর লাহোরের এমন ব্যর্থতার কারণ বের করতে গিয়ে দলের মালিক ফাওয়াদ রানা মুস্তাফিজের মতো সেরা বোলারের অনুপস্থিতিই তাদের সবচেয়ে বেশি ভুগিয়েছে বলে জানান।

ঢাকা জার্নাল, ১৯ ফেব্রুয়ারি ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.