‘নতুন মন্ত্রী নিয়োগ হচ্ছেনা’

ফেব্রুয়ারি ১৭, ২০১৬

Hasinaঢাকা জার্নাল: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে ভেঙে পৃথক করা হচ্ছে না। তাই আপাতত নতুন কোন মন্ত্রী নিয়োগের পরিকল্পনা নেই।
বুধবার জাতীয় সংসদে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদের সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

সম্পূরক প্রশ্নে কাজী ফিরোজ রশিদ বলেন, এযাবৎ যারা পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী হয়েছেন তাদের এ ব্যাপারে যথেষ্ট অভিজ্ঞতার অভাব পরিলক্ষিত হয়েছে। কারণ যারা পর্যটন মন্ত্রী থাকেন তারা কোথাও ঘোরাঘুরি করেন না। কোথায় কোথায় কি পর্যটন তাও দেখেন না।

একারণে পর্যটন শিল্পকে অগ্রাধিকার দেয়ার জন্য বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়কে ভেঙ্গে ‘পর্যটন মন্ত্রণালয়’ আলাদা করা এবং এতে আলাদা মন্ত্রী নিযুক্ত করা হবে কি না?

এর জবাবে প্রধানমন্ত্রী বলেন, অভিজ্ঞতাতো হঠাৎ করে হয় না। কাজ করার মধ্য দিয়েই হয়। মাননীয় সংসদ সদস্য যিনি এ প্রশ্নটি করলেন উনি কিন্তু এখন সংসদ সদস্য হয়েছেন। সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা তো ওনার এর পূর্বে ছিল না। এবারই প্রথম সংসদ সদস্য হবার পরেই তো উনি অভিজ্ঞতা অর্জন করছেন।

‘কাজেই যারা মন্ত্রী হচ্ছেন। তারা যে কাজ করছেন না এটা ঠিক নয়। তারা কিন্তু যথাযথভাবে কাজ করে যাচ্ছেন।’

‘বিমান এবং পর্যটনের মধ্যে একটি সংযোগ রয়ে গেছে’ দাবি করে তিনি বলেন, অভিজ্ঞতা তো কোন একটি দায়িত্ব পালনের মধ্য দিয়েই অনুষ্ঠিত হয়। তাই এই মূহুর্তে এ মন্ত্রণালয়কে দুটি মন্ত্রণালয় করার কোন পরিকল্পনা নেই এবং নতুন মন্ত্রী নিয়োগ করারও আপাতত কোন পরিকল্পনা নেই।

ঢাকা জার্নাল, ১৭ ফেব্রুয়ারি ২০১৬।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.