তসলিমা নাসরিনের ২ বই একুশে বইমেলায়

ফেব্রুয়ারি ১৭, ২০১৬

Taslima_nasrinঢাকা জার্নাল: এবারের মেলায় কলামিস্ট-ঔপন্যাসিক তসলিমা নাসরিনের দু’টি বই প্রকাশ করেছে অন্বেষা প্রকাশনী। যার একটি নির্বাচিত কলাম এবং অন্যটি সংকলিত উপন্যাস।

‘আমার ভাষা আমার প্রতিবাদ’ শিরোনামে কলামের বইটি বুধবার (১৭ ফেব্রুয়ারি) মেলায় এসেছে। ১২৮ পাতার বইটির মূল্য ২০০ টাকা। আর পাঁচটি উপন্যাস নিয়ে সাজানো বই ‘পঞ্চকন্যা’র দাম ৪৭০ টাকা।

অন্বেষা প্রকাশনীর প্রকাশক ও প্রধান নির্বাহী মোহাম্মাদ শাহাদাত হোসেন বলেন, আমার ভাষা আমার প্রতিবাদ বইয়ে তার (তসলিমার) নিজস্ব চিন্তা-চেতনার কথা উঠে এসেছে। বিভিন্ন বয়সী পাঠকের জন্য বইটি কাজে দেবে। গতবছর আমরা তসলিমা নাসরিনের শরম উপন্যাসটি বের করি, যা ব্যাপক সাড়া ফেলেছিলো। এবারও আশা করছি দু’টি বইয়ে ভালো ফল আসবে। লেখকের সঙ্গে যোগাযোগের বিষয়ে শাহাদাত হোসেন বলেন, তিনি যেহেতে দেশে থাকেন না, তাই ফোনে বিস্তর আলাপ-আলোচনা হয়। মেইলে পাণ্ডুলিপি পাঠান, সেভাবে কাজ শুরু করি। এছাড়া দৈনিক পত্রিকা বাংলাদেশ প্রতিদিনে তিনি লেখেন, আমরা সে পত্রিকারও সহায়তা পাই।

অন্বেষার প্রকাশক আরও বলেন, তসলিমা নাসরিন বই প্রকাশের অর্থ নিজে নেন না। বাংলাদেশে তার আত্মীয়-স্বজন এবং পরিচিতদের মধ্যে তার নির্দেশ মতো আমরা পৌঁছে দেই। এতে দেশের টাকা বিদেশে নেওয়াও হলো না, বাংলাদেশেও তার পরিচিতরা উপকৃত হলো।

ঢাকা জার্নাল, ১৭ ফেব্রুয়ারি ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.