শুভশ্রীর শ্লীলতাহানির ঘটনায় অভিনেত্রীদের প্রতিবাদ

ডিসেম্বর ২২, ২০১৫

04বিনোদন ডেস্ক : সম্প্রতি শ্লীলতাহানির শিকার হয়েছেন টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী। গত ১৯ ডিসেম্বর শনিবার পশ্চিমবঙ্গের ফালাকাটায় একটি কলেজের অনুষ্ঠানে যাওয়ার সময় অভিনেত্রী শুভশ্রীকে শ্লীলতাহানি করা হয়।

এরপর বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে শুরু হয়েছে নিন্দার ঝড়। একজন জনপ্রিয় অভিনেত্রীর সঙ্গে এমন আচরণ মেনে নিতে পারছেন না কেউই। শেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনার দোষীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। শুভশ্রীর এ ঘটনায় তার পাশে দাঁড়িয়েছেন টালিগঞ্জের অন্যান্য অভিনেত্রীরাও। পাশাপাশি কলকাতার একটি পত্রিকাকে জানিয়েছেন নিজেদের প্রতিক্রিয়া।

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত বলেছেন, প্রথমেই বলব আমি শুভশ্রীর পাশে আছি। কোনো শিল্পী যখন এ ধরনের অনুষ্ঠান করতে যান তখন নিরাপত্তা জরুরি। উদ্যোক্তাদের এ ব্যাপারে আরো সচেতন হওয়া উচিত ছিল। তবে শিল্পীদেরও নিরাপত্তা নিয়ে আগে থেকে উদ্যোক্তাদের সঙ্গে কথা বলে নিতে হবে। শুভশ্রীর সঙ্গে যেটা হয়েছে তা খুব খারাপ। আমিও প্রচুর শো করি। আমার হাই সিকিউরিটি থাকে। তাই এমন সমস্যায় পড়লেও তা ওভারকাম করতে পেরেছি।

টালিগঞ্জের জনপ্রিয় সিনেমা প্রেম আমার খ্যাত অভিনেত্রী পায়েল সরকার বলেন, দিস ইজ ভেরি আনফরচুনেট। আর্টিস্ট শো করতে গেলে তাকে সম্মান দিতেই হবে। এটা মনে নেওয়ার কোনো কারণ নেই একজন আর্টিস্ট পাবলিক প্রপার্টি। আমার তো মনে হয় শুভশ্রীর ওই অনুষ্ঠানের উদ্যোক্তাদের আলটিমেটাম দেওয়া উচিত।

জি বাংলার জনপ্রিয় অনুষ্ঠান মিরাক্কেলের বিচারকের দ্বায়িত্ব পালন করছেন শ্রীলেখা মিত্র। তিনি বলেছেন, ঘটনাটা খুব শকিং। আমি শুভশ্রীর পাশে আছি। ও প্রতিবাদ করে ঠিকই করেছে। ঘটনাটা ভবিষ্যতে দৃষ্টান্ত হয়ে থাকবে। অন্য আর্টিস্টরা আরো সচেতন হতে পারবেন। উদ্যোক্তাদেরই তো নিরাপত্তার দায়িত্ব নেওয়া  উচিত। তাদের দিক থেকেই গাফলতি ছিল বলে মনে হয়। আমিও শো করি। অনেক দিন আগে বনগাঁয় হয়রানির শিকার হয়েছিলাম। আমিও প্রতিবাদ করেছিলাম। মিডিয়া হয়তো জানতে পারেনি। তবে পুলিশে অভিযোগ  জানিয়েছিলাম।

অভিনেত্রী চূর্ণী গাঙ্গুলি বলেন, অনেকেরই মনে হয়েছে শুভশ্রী ওভার রিঅ্যাক্ট করেছে। তবে আমার মনে হয় শুভশ্রী যথেষ্ট রেসপন্সিবল। এত স্টেজ শো করেছে কখনও তো এমন হয়নি। এ বার কেন হল? সমস্যা হয়েছে বলেই তো ও প্রতিবাদ করেছে। আমি ওর অ্যাটিটিউডকে অবশ্যই সাপোর্ট করছি।

বোঝে না সে বোঝেনা খ্যাত অভিনেত্রী মিমি চক্রবর্তী বলেছেন, এটা খুব সিরিয়াস ইস্যু। শুভশ্রীর সঙ্গে যেটা হয়েছে সেটা বাঞ্ছনীয় নয়। আমি উত্তরবঙ্গের মেয়ে। ছোট থেকেই দেখেছি ফালাকাটায় প্রচুর অনুষ্ঠান হয়। যারা ওকে নিয়ে গিয়েছেন তাদেরই নিরাপত্তা দেওয়া উচিত ছিল। একজন মহিলা হিসেবে আমি ওর পাশে রয়েছি।

এর আগে গত শনিবার পশ্চিমবঙ্গের ফালাকাটার একটি কলেজের বাৎসরিক অনুষ্ঠানে শুভশ্রীকে আমন্ত্রণ জানানো হয়েছিল। জনপ্রিয় এ অভিনেত্রী আসার খবরে সকলের মাঝে ব্যাপক উৎসাহ দেখা দেয়। দুপুর থেকে চলছিল সঙ্গীতানুষ্ঠান। কিন্তু সকলেই অপক্ষোয় ছিলেন শুভশ্রীর। নিরাপত্তার জন্য প্রচুর পুলিশও মোতায়েন করা হয়েছিল। বিকাল সাড়ে পাঁচটায় শুভশ্রীর গাড়ি কলেজে পৌঁছালে একদল যুবক তাকে ঘিরে ধরে। অনেকে ছুঁতেও চেষ্টা করেন এ অভিনেত্রীকে। সময়ের সাথে সাথে বাড়তে থাকে ভিড়। নিরাপত্তার দ্বায়িত্বে থাকা পুলিশ চেষ্টা চালালেও ভিড় থেকে নায়িকাকে উদ্ধার করতে পারেনি। বরং একদল যুবকের হয়রানির শিকার হন শুভশ্রী। যতক্ষণে মূল মঞ্চে উঠতে পেড়েছেন তখন পুরোপুরি বিপর্যস্ত দেখা গেছে শুভশ্রীকে।

এরপর মঞ্চে উঠে শুভশ্রী বলেন, ‘আমি মেয়েদের বিশেষ করে বলতে চাই, ছেলেরা আমার সঙ্গে ভীষণ বাজে ব্যবহার করেছে। আমার সঙ্গে যেটা হয়েছে তা কোনো মেয়ের সঙ্গে করা উচিত নয়। এর জন্য আমার মানসিক অবস্থা ভালো নয়।’

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.