ভারতকে ধন্যবাদ জানান স্পিকার।

ডিসেম্বর ৯, ২০১৫

05ঢাকা: স্থল সীমান্ত চুক্তিসহ দ্বিপাক্ষিক ইস্যুগুলো সমাধান হওয়ায় ভারতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বুধবার (০৯ ডিসেম্বর) সন্ধ্যায় সংসদ ভবনের কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার পঙ্কজ শরণ স্পিকারের সঙ্গে সাক্ষাত করতে এলে তিনি এ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

দু’দেশের সম্পর্ক উন্নয়ন ও সমস্যাগুলোর সমাধানে বিদায়ী রাষ্ট্রদূতের ভূমিকার প্রশংসা করে স্পিকার বলেন, দু’দেশের সংসদের মধ্যে নিবিড় সম্পর্ক রয়েছে এবং সংসদে দু’দেশের জনগণের ইচ্ছার বহিঃপ্রকাশ ঘটায় উভয় দেশের জনগণ আনন্দিত।

ভারতের সংসদীয় গণতন্ত্রের ইতিহাস দীর্ঘদিনের এবং তা অত্যন্ত সমৃদ্ধ। বাংলাদেশও এক্ষেত্রে উন্নতি সাধন করছে। বাংলাদেশ ও ভারতের পারস্পরিক বন্ধুত্ব ও সহযোগিতার সম্পর্ক ভবিষ্যতে আরও বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক খুবই চমৎকার উল্লেখ করে স্পিকার বলেন, ব্যবসা, বাণিজ্য, বিনিয়োগসহ সব উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশকে সহযোগিতা প্রদান করে যাচ্ছে ভারত। এছাড়া বাংলাদেশের মানবসম্পদ উন্নয়নে ভারত যে অবদান রাখছে সেজন্যও ভারতকে ধন্যবাদ জানান স্পিকার।
এসময় ভারতের হাইকমিশনার দু’দেশের দ্বি-পাক্ষিক বিষয়গুলোর অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, ভারত ও বাংলাদেশের বন্ধুত্বের সম্পর্ক ঐতিহাসিক। দু’দেশের সংসদের মধ্যে নিয়মিত প্রতিনিধি বিনিময়ের মাধ্যমে এ সম্পর্ক আরো জোরদার হচ্ছে।

পরে ভুটানের রাষ্ট্রদূত পেমা চডেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় তারা দ্বি-পাক্ষিক সম্পর্ক, উভয় দেশের সংসদীয় কার্যক্রম বিষয়ে আলোচনা করেন।

ডিসেম্বর ০৯, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.