সাড়া নেই জামায়াতের হরতালে

নভেম্বর ১৯, ২০১৫

10ঢাকা: দুই শীর্ষ যুদ্ধাপরাধী আলী আহসান মুজাহিদ ও সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজের প্রতিবাদে দেশব্যাপী জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। তবে এখন পর্যন্ত এর কোনো প্রভাব দেখা যায়নি রাজধানীসহ দেশের বড়বড় শহরগুলোতে।  বৃহস্পতিবার সকালে রাজধানীর বিভিন্ন স্থানসহ দেশের বিভিন্ন স্থান থেকে রিপোর্টাদের পাঠানো তথ্যে এমনটাই জানা গেছে।  অন্যান্য দিনের মতোই ভোর থেকে রাজধানীতে যান চলাচল স্বাভাবিক দেখা গেছে। বিভিন্ন চেক পোস্টে পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এমনকি কর্মসূচির সমর্থনে কোনো মিছিল কিংবা পিকেটিং করতেও দেখা যায়নি জামায়াত-শিবির কর্মীদের।

হরতালকে কেন্দ্র করে দেষজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। যেকোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। নিরাপত্তা নিশ্চিতে পুলিশের সঙ্গে কাজ করছে র‌্যাব ও বিজিবি।

বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সোয়া ৭টা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মহানগরীর প্রতিটি মোড়ে মোড়ে সতর্ক নজরদারি চালাচ্ছে পুলিশ। সন্দেহভাজনদের করা হচ্ছে তল্লাশি। একইসঙ্গে সন্দেহভাজন যানবাহনেও তল্লাশি চালানো হচ্ছে। এছাড়াও নগরীতে পুলিশের টহল দল সতর্কতার সঙ্গে টহল কার্যক্রম চালাচ্ছে।

সিলেট নগরীতে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে চেকপোস্ট। নাশকতা ঠেকাতে স্ট্রাইকিং ফোর্স হিসেবে নগরী চষে বেড়াচ্ছে বিজিবি। নিরাপত্তা নিশ্চিতে নগরীতে প্রায় দুই সহস্রাধিক পুলিশ সদস্য কাজ করছেন বলে জানিয়েছে সূত্র।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমতউল্লাহ  বলেন, সকাল থেকে হরতাল শুরু হলেও এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে। নিরাপত্তার জন্য হুমকি এরকম কোনো কিছু বরদাশত করা হবে না বলে জানান তিনি।

এদিকে সিলেটের ১২টি উপজেলা সদরে নিরাপত্তা নিশ্চিতে ১৩ শতাধিক পুলিশ সদস্য কাজ করছেন বলে জানিয়েছেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা।

এদিকে মেহেরপুরে বিএনপি ও জামায়াতের আট নেতাকর্মীকে আটক করার খবর পাওয়া গেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.