অতিরিক্ত ভাড়া : বিআরটিসি চেয়ারম্যানকে মন্ত্রীর শোকজ

অক্টোবর ১২, ২০১৫

05ঢাকা : অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে বিআরটিসি’র চেয়ারমান মিজানুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বিকেলে ঢাকা-মুন্সীগঞ্জ ও ঢাকা-মাওয়া রুটের বিভিন্ন বাস স্ট্যান্ডে নেমে এবং বিভিন্ন বিআরটিসি গাড়িতে উঠে চালক ও যাত্রীদের সঙ্গে অতিরিক্ত ভাড়ার বিষয়ে জানতে চাইলে যাত্রীরা মন্ত্রীর কাছে অতিরিক্ত ১০ টাকা করে ভাড়া নেয়ার অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে মন্ত্রী সড়ক বিভাগের সচিব এমএএন সিদ্দিকের মাধ্যমে বিআরটিসি চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দেন।

সচিব আগামীকাল মঙ্গলবার সকালে এ নোটিশ জারি করবেন বলের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাসের জানিয়েছেন।

উল্লেখ্য, গত ১ অক্টোবর থেকে বাসের ভাড়া বৃদ্ধি কার্যকর হওয়ার পর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-মুন্সিগঞ্জ ও ঢাকা-মাওয়া সড়কে বিআরটিসি বাসে অতিরিক্ত ১০ টাকা ভাড়া নেয়ার হচ্ছে। এই খবরে মন্ত্রী সোমবার বিকেলে ওইসব সড়কে তিন কিলোমিটার বিআরটিসি বাস পরির্দশন করেন।

এসময় চালকরা এ রুটে গণপরিবহনে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে না জানালে মন্ত্রী যাত্রীদের কাছে এর সত্যতা জানতে চান। যাত্রীরা মন্ত্রীকে জানান, নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া এ রুটে নেয়া হচ্ছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.