১ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ে লাগাতার কর্মবিরতি হুমকি

অক্টোবর ৬, ২০১৫

 ঢাকা: চলতি মাসের মধ্যে দাবি পূরণ না হলে ১ নভেম্বর থেকে লাগাতার কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

দাবি-দাওয়া পূরণের বিষয়ে মঙ্গলবার সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতারা এ কথা জানান।

পৃথক বেতন কাঠামো ও অষ্টম জাতীয় বেতন স্কেলে গ্রেড সমস্যা নিরসনের দাবিতে শিক্ষামন্ত্রীর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষকদের বৈঠক কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষে হয়। শিক্ষা মন্ত্রণালয়ে বেলা সাড়ে তিনটা থেকে দেড় ঘণ্টা ধরে বৈঠক অনুষ্ঠিত হয়।

 বৈঠক শেষে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, শিক্ষাপরিবারের সদস্য হিসেবে তিনি শিক্ষকদের দাবির বিষয়গুলো শুনেছেন। এখন তিনি এগুলো বেতনবৈষম্য নিরসন-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির কাছে উপস্থাপন করবেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, এই মাসের মধ্যে তারা কোনো কর্মসূচি দেননি। ভর্তি পরীক্ষা নেয়া হবে। কিন্তু এ মাসের মধ্যে দৃশ্যমান কিছু না হলে তাদের ওপর ১ নভেম্বর থেকে লাগাতার কর্মসূচির চাপ আছে।  তবে আশা করেন তা করতে হবে না।

বৈঠকে ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালও উপস্থিত ছিলেন।

স্বতন্ত্র বেতন কাঠামো ও অষ্টম বেতন কাঠামোতে বৈষম্য দূরীকরণসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.