নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী, বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ

সেপ্টেম্বর ২৪, ২০১৫

pmঢাকা: জাতিসংঘের সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় বুধবার রাত ৮টা ৫৪ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী ব্রিটিশ এয়ারওয়েজের বিশেষ ফ্লাইট বিএ-১৮১ নিউইয়র্কের জন এফ কেনেডি বিমাবন্দরের ৭ নম্বর টার্মিনালে অবতরণ করে।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন এবং ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত এম. জিয়াউদ্দিন প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। পরে মোটর শোভাযাত্রা সহকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ম্যানহাটনের অভিজাত হোটেল ওয়ার্ল্ডরফ এস্টোরিয়া’য় নিয়ে যাওয়া হয়।

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকেরা বিমানবন্দরে সমাবেত হন। এ সময় তারা বিমাবন্দরের পার্কিং এলাকায় জড়ো হয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন স্লোগান দেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ জানান, বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী হিসাবে শেখ হাসিনার এবারের সফর প্রবাসীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাছাড়া প্রধানমন্ত্রী এই প্রথম আমাদের সঙ্গে ঈদ উদযাপন করবেন, এটা আমাদের জন্য পরম সৌভাগ্যের।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কর্মী-সমর্থকেরা যখন প্রধানমন্ত্রী শুভেচ্ছা জানাচ্ছিলেন তখন পাশেই বিক্ষোভ করে যুক্তরাষ্ট্র বিএনপির নেতা-কর্মী ও সমর্থকেরা।

এ সময় যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট, বিএনপি নেতা গিয়াস আহমেদ, জিল্লুর রহমান জিল্লুর ও শরাফত হোসেন বাবু সেখানে উপস্থিত ছিলেন। তারা জানান, নিউইয়র্কে প্রধানমন্ত্রী যেখানেই যাবেন সেখানেই বিক্ষোভ করবে বিএনপি।

এ বছর জাতিসংঘ সাধারণ অধিবেশনকে বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিবেচনা করা হচ্ছে। কারণ এতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে জাতিসংঘের পরিবেশ সম্পর্কিত সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ এবং ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের টেকসই উন্নয়নে আইসিটি পুরস্কার তুলে দেয়া হবে।

২৪ সেপ্টেম্বর ২০১৫

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.