রাজন হত্যার ঘটনায় ওসি আলমগীরকে প্রত্যাহার

জুলাই ২৪, ২০১৫

Rajonঢাকা জার্নাল: সিলেটে শিশু রাজন হত্যার ঘটনায় জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আলমগীর হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

এ ঘটনায় একই সঙ্গে উপ পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ও জাকির হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

শুক্রবার (২৪ জুলাই) সন্ধ্যায় সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শিশু রাজন হত্যার অন্যতম আসামি কামরুলকে বিদেশে পালিয়ে যেতে সহায়তা করার অভিযোগে দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছিলো।

সেই সুপারিশের ভিত্তিতেই এসব পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে শিশু সামিউল আলম রাজন হত্যার ঘটনায় পুলিশের গাফিলতি তদন্তে গঠিত কমিটি বৃহস্পতিবার (২৩ জুলাই) রাত ১১টার দিকে সিলেট মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসানের কার্যালয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

৮ জুলাই (মঙ্গলবার) সামিউল আলম রাজনকে সিলেট নগরের কুমারগাঁও বাসস্ট্যান্ডের পাশে চুরির অপবাদ দিয়ে খুঁটির সঙ্গে বেঁধে লোহার রড দিয়ে পিটিয়ে ও খুঁচিয়ে হত্যা করেন মুহিত আলম, তার ভাই সৌদি প্রবাসী কামরুল ইসলাম, আলী হায়দার ওরফে আলী ও তাদের সহযোগী চৌকিদার ময়না মিয়া ওরফে বড় ময়না।

হত্যার পর দুপুর পৌনে ১টার দিকে মাইক্রোবাসে করে মরদেহ গুম করার চেষ্টাকালে মুহিত আলমকে আটক করে পুলিশে দেন স্থানীয় জনতা। এর মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ হত্যাকাণ্ডের ভিডিও চিত্র প্রকাশিত হলে সারাদেশে তোলপাড় শুরু হয়।

অবস্থা বেগতিক দেখে সৌদি আরবে পালিয়ে যান এ হত্যাকাণ্ডের মূল হোতা কামরুল ইসলাম। পরে সৌদি আরব থেকে তাকেও গ্রেফতার করা হয়।

ঢাকা জার্নাল , জুলাই ২৪, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.