শ্বাসরুদ্ধকর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের জয়

মার্চ ২৮, ২০১৪

west-indies cricket teamশ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেট হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ১৭৯ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ২ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ক্যারিবীয়রা।

এর আগে, ১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভার দেখে-শুনেই পার করেন দুই উইন্ডিজ ওপেনার। প্রথম ওভারের সবক’টি বলই দেখে-শুনে ছেড়ে দেন ডুয়াইন স্মিথ। তবে দ্বিতীয় ওভারে ব্যাটিং প্রান্তে এসেই নিজের স্বভাবজাত ব্যাটিং শুরু করেন গেইল। ত‍ার ঝড়ো ৫৩ রানের সুবাদেই এগোয় ক্যারিবীয়দের রানের চাকা।

এর আগে, টসে জিতে ব্যাটিং করতে নেমে বেশ ভালো সংগ্রহই দাঁড় করায় অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে তারা। ফলত ক্রিস গেইল-স্যামুয়েলসদের ওয়েস্ট ইন্ডিজের সামনে টার্গেট দাঁড়ায় ১৭৯ রান।

এর আগে, ব্যাটিংয়ে নেমে শুরুতে কিছুটা চাপে পড়েও গ্লেন ম্যাক্সওয়েল ও ব্রাড হজের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় অসিরা। ম্যাক্সওয়েল করেন ৪৫ এবং হজের সংগ্রহ ৩৫।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দু’টি করে উইকেট নেন বদ্রি, স্যামুয়েলস ও বদ্রি। এছাড়া, একটি করে উইকেট যায় সান্তোকি ও ব্রাভোর ঝুলিতে।

এর আগে, সুপার টেনের প্রথম খেলায় ক্যারিবীয়রা ভারতের কাছে ৭ উইকেটে হেরে গেলেও স্বাগতিক বাংলাদেশের সঙ্গে ৭৩ রানের জয় পেয়েছিল। আর নিজেদের একমাত্র খেলায় অসিরা পাকিস্তানের সঙ্গে হেরে গিয়েছিল ১৬ রানে।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.