ইন্দোনেশিয়ান ওপেনে দ্বিতীয় রাউন্ডে ভালো অবস্থানে সিদ্দিকুর

নভেম্বর ৩০, ২০১৩

সিদ্দিকুর রহমান

ইন্দোনেশিয়া ওপেনের দ্বিতীয় রাউন্ডে কিছুটা এগিয়েছেন বাংলাদেশের সেরা গলফার সিদ্দিকুর রহমান। প্রথম দিনের হতাশা কাটিয়ে দ্বিতীয় দিন তিনি পারের চেয়ে মোট চার শট কম খেলে যৌথভাবে ১৩তম অবসাথানে রয়েছেন।

প্রথম রাউন্ড শেষে পারের সমান শট খেলে যৌথভাবে ৪৩তম স্থানে ছিলেন সিদ্দিকুর।

বিদ্যুৎ চমকানোর কারণে দ্বিতীয় রাউন্ডের খেলা শেষ হয়নি। তাই দ্বিতীয় রাউন্ডে সিদ্দিকুরসহ মোট ৫৪ জনের কয়েকটি করে হোলে খেলা বাকি। সিদ্দিকুরের বাকি দু’টি হোলের খেলা। শনিবার তৃতীয় রাউন্ড শুরু হওয়র আগে সকালে তারা নিজেদের খেলা শেষ করবেন।

প্রথম দিনে তিনটি করে ‘বার্ডি’ (কোনো হোলে নির্ধারিত পারের চেয়ে একটি শট কম খেলা) করলেও সমান সংখ্যক বোগিতে (পারের চেয়ে একটি শট বেশি খেলা) পিছিয়ে পড়েছিলেন তিনি।

এশিয়ান ট্যুরের দু’টি শিরোপা জেতা সিদ্দিকুর দ্বিতীয় দিনে প্রথম হোলেই ‘বার্ডি’ করে দারুণভাবে নিজের পজিশনে উন্নতি আনেন। শেষ পর্যন্ত আরো চারটি ‘বার্ডি’ করেন বাংলাদেশের সেরা এই গলফার। ‘বোগি’ করেন একটিতে।

ভারতের গগনজিত ভুলার পারের চেয়ে ১০ শট কম খেলে সাত লাখ ৫০ হাজার মার্কিন ডলারের এই টুর্নামেন্টের শীর্ষে আছেন। তারও দুটি হোলের খেলা বাকি।

ইন্দোনেশিয়ান ওপেনের পর আগামী ৫ থেকে ৮ ডিসেম্বর ১৩ লাখ মার্কিন ডলারের হংকং ওপেনে খেলার কথা সিদ্দিকুরের।

প্রথম বাংলাদেশি হিসেবে ক’দিন আগে গলফ বিশ্বকাপ খেলেছেন ২৯ বছর বয়সী সিদ্দিকুর। তবে বিশ্বকাপে সেরা ২০ জনের মধ্যে থাকার লক্ষ্যটা পূরণ হয়নি তার। রোববার শেষ হওয়া মর্যাদার এই আসরে যৌথভাবে ৫৫তম হয়েছিলেন তিনি।  সূত্র: এশিয়ান ট্যুর।

ঢাকা জার্নাল, নভেম্বর ৩০, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.