মেকআপ ছাড়াই

নভেম্বর ২৯, ২০১৩

image_64408_0ঢাকা জার্নাল: সম্প্রতি একদিন আয়নায় নিজের রূপ দেখতে দেখতে চিত্রনায়িকা অমৃতা খান হঠাৎ নিজেই অভিভূত হয়ে গেলেন। মেকআপ ছাড়াই নিজেকে স্বাভাবিক অবস্থায় অন্যভাবে আবিষ্কার করলেন তিনি। তার ইচ্ছে হলো মেকআপ ছাড়াই সত্যিকারের রূপে যদি পর্দায় উপস্থিত হওয়া যেত! তাহলে কেমন হতো?

অমৃতার ইচ্ছে আকস্মিকভাবেই পূরণ হয়ে গেলো। অমৃতা জানলেন, তার পরবর্তী ‘দেহ’ চলচ্চিত্রে তাকে মেকআপ ছাড়াই অভিনয় করতে হবে। তারপর থেকেই অমৃতা বিষয়টি নিয়ে ভীষণ উত্তেজনার ভেতর আছেন।

কিন্তু কেন চিত্রনায়িকা অমৃতা মেকআপ ছাড়াই চলচ্চিত্রে অভিনয় করতে চান? জানতে চাইলে বাংলামেইলকে অমৃতা বলেন, ‘সিনেমা কিন্তু বাস্তবেরই প্রতিচ্ছবি। কিন্তু সিনেমায় কি সত্যিকার আমি যেমন ঠিক তেমন করে উপস্থিত হতে পারছি? পারছি না। কেননা আমাদের চলচ্চিত্রে মেকআপের ব্যবহার অনেক বেশি। মাঝে মাঝে ব্যাপারটা আমার কাছে হাস্যকর মনে হয়। সিনেমায় মেকআপ ছাড়া বেডরুমেও যাওয়া যায় না। তাই বলে বলছি না, মেকআপে আমার কোনো আপত্তি আছে। কিন্তু আমি মেকআপ ছাড়াও কিছু জীবনঘনিষ্ঠ চলচ্চিত্রে অভিনয় করতে চাই।’

চিত্রনায়িকা অমৃতা খান অভিনীত রয়েল অনিক পরিচালিত ‘গেম’ চলচ্চিত্রটি শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে। এদিকে অমৃতা অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে বর্তমানে নির্মিত হতে যাচ্ছে আতিক রহমান পরিচালিত রিমেক চলচ্চিত্র ‘অন্তরে অন্তরে’ এবং রেজাউর রহমান সবুজের পরিচালনায় ‘দেহ’।

‘দেহ’ চলচ্চিত্রটিতে অমৃতা একজন পতিতার চরিত্রে অভিনয় করছেন।

ঢাকা জার্নাল, নভেম্বর ২৯, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.