রক্তের প্রতিশোধ না নিয়ে ঢাকা ছাড়বে না হেফাজত

মে ৫, ২০১৩

hefajotঢাকা জার্নাল: হেফাজত-আওয়ামী লীগ-পুলিশ ত্রিমুখি সংঘর্ষে হেফাজতে ইসলামী বাংলাদেশের  তিনজন কর্মী নিহত হয়েছে। এখন পর্যন্ত গুলিবিদ্ধ হয়েছেন ২১ জন কর্মী। হেফাজত ইসলামী বলছে, রক্তের প্রতিশোধ না নিয়ে তারা ঢাকা ত্যাগ করবে না। এদিকে সন্ধ্যার মধ্যে হেফাজতকে ঢাকা ছাড়ার আহ্বান করেছে  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

সন্ধ্যায় মতিঝিলে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মুফতি মো. ফয়জুল্লাহ মহাসমাবেশে দাবি করে বলেন, মতিঝিলের সমাবেশে তাদের ৫০ লাখ নেতাকর্মী উপস্থিত হয়েছেন। তিনি তাদের উদ্দেশ্যে বলেন, “আমাদের আলেমদেরকে পাখির মতো গুলি করে হত্যা করা হচ্ছে। আমরা এ রক্তের প্রতিশোধ না নিয়ে যাবো না।”

তিনি বলেন, “মসজিদের নগরী ঢাকা। এই নগরী মুসলমানদের। এই নগরীকে মুসলমানদের রক্তে রঞ্জিত করা হয়েছে। আলেমদের পাখির মতো গুলি করে হত্যা করা হয়েছে। আমরা জানি না কত আলেম ও সাধারণ মানুষের রক্ত নিয়ে এ সরকারের রক্ত পিপাসা মিটবে।”

তিনি বলেন, “এই সরকারের যদি বঙ্গোপসাগরের সমান রক্তের প্রয়োজন হয়, দ্বীনের হেফাজতে আমরা তার চেয়েও বেশি রক্ত দিতে প্রস্তুত। আমাদের ইতিহাস, রক্ত দেয়ার ইতিহাস। আমরা যুগে যুগে রক্ত দিয়েছি। প্রয়োজনে এক সাগর রক্ত দিয়ে আল্লাহর দ্বীন কায়েম করবো ইনশাআল্লাহ। ”

অন্যদিকে সরকার আর বরদাশত করবে না বলে হেফাজতে ইসলামকে হুঁশিয়ার করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। হেফাজতের উদ্দেশে তিনি বলেছেন, “কর্মসূচি পালন করে আপনারা শান্তিপূর্ণভাবে চলে যান। বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।আমি তাদের বলব শান্তিপূর্ণভাবে কর্মসূচি শেষ করে ঢাকা ত্যাগ করুন। তা না করে অবস্থান নিলে জনগণের জানমাল রক্ষায় সরকার যা যা করা দরকার তাই করবে।”

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.