খালেদা বোরকা ছাড়া বের হতে পারবেন না

মে ৫, ২০১৩

Ashraf-sm220130505062856ঢাকা জার্নাল: ‘হেফাজতের দাবি মানলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বোরকা ছাড়া বের হতে পারবেন না।  তাকে যে পাক ঘরে থাকতে হবে। তবু হেফাজতের সস্তা কিছু ভোটের জন্য তিনি হেফাজতকে সমর্থন দিচ্ছেন।’

রোববার ধানমন্ডিতে দলীয় সভানেত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

তিনি বলেন, “ বোরকা পরে নারীকে ঘরে বন্দি রাখার দাবি মানা হবে না। খালেদা জিয়া নিজেও এটি বিশ্বাস করেন। উনি জানেন হেফাজতের দাবি মানা হলে তিনিও বোরকা ছাড়া বের হতে পারবেন না।”

সৈয়দ আশরাফ বলেন, “আওয়ামী লীগ নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে।” মন্তব্য করে তিনি বলেন, “নারীর ক্ষমতায়নের বিরুদ্ধে যারা কথা বলবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

১৩ দফা মানা হবে কি না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, “এসব দফার অনেকগুলি সংবিধান ও আইনে মানা হয়েছে। সব মানা সম্ভব নয়। যারা নারী নেতৃত্বে বিশ্বাস করে না, নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে না, তারাই শুধু এসব দাবি মানতে পারে। আমাদের প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতা নারী, সংসদে অনেক নারী প্রতিনিধিত্ব রয়েছে। বিচারক রয়েছেন নারী, সেনাবাহিনী ও পুলিশে নারী সদস্য রয়েছেন। নারীর ক্ষমতায়ন ও অগ্রযাত্রা ব্যহত করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

সৈয়দ আশরাফ বলেন, “বিএনপি, জামায়াত ও হেফাজতের আর্দশ এক, সহিংসতার ধরন এক। রোববার ঢাকায় হেফাজতের জমায়েতে সবাই হেফাজত নয়। এদের মধ্যে বিএনপির কর্মীরাও রয়েছে।”

ঢাকা জার্নাল, মে ৫, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.