মোহামেডানের তিনে তিন

সেপ্টেম্বর ২৩, ২০১৩

mash-1bg20130922082146ঢাকা জার্নাল: মাশরাফি বিন মুর্তজার বোলিং নৈপুণ্য ও শামসুর রহমানের হার না মানা শতকে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টানা তৃতীয় জয় পেল মোহামেডান স্পোর্টিং ক্লাব। রোববার শেষ বলের উত্তেজনাপূর্ণ ম্যাচে তারা তিন উইকেটে হারিয়েছে আবাহনী লিমিটেডকে।

আবাহনী লিমিটেড: ২৮২/১০ (৪৯.৫ ওভার)
মোহামেডান স্পোর্টিং ক্লাব: ২৮৩/৭ (৫০ ওভার)
ফল: মোহামেডান জয়ী তিন উইকেটে

ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মোহামেডান অধিনায়ক মাশরাফি। দলীয় ৩২ রানের মধ্যে আবাহনীর দুই ওপেনার শাহরিয়ার নাফিস (১৯) ও নাজিম উদ্দিনকে (৯) সাজঘরে পাঠিয়ে দারুণ সূচনা করেন মাশরাফি। দলে ৮৭ রান হতে ইন্দিকা ডি সারাম (৩৩) মাঠ ছাড়া হন মোহাম্মদ নবীর বলে।
এরপরই মোসাদ্দেক হোসেন ৯২ রানের সেরা জুটি গড়েন থারাঙ্গা পারানাভিতানার সঙ্গে। নবীর থ্রোতে এই জুটি ভাঙে থারাঙ্গা রান আউট হলে। ৬১ রানের ব্যক্তিগত দ্বিতীয় সেরা ইনিংস খেলেন এই লঙ্কান ব্যাটসম্যান।

মোসাদ্দেক ৭৬ রানের আরেকটি শক্ত জুটি গড়েন থালিনা কাদম্বিকে নিয়ে। অবশেষে এই দুজনকে সাজঘরে পাঠিয়ে ব্রেকথ্রু আনেন মাশরাফি। ৭৬ রান করেন মোসাদ্দেক ও ৪৯ রান করে আউট হন কাদম্বি।

এক বল বাকি থাকতে বাকিদের গুটিয়ে দেন মুক্তার আলী। মাশরাফি এদিন সর্বাধিক চার উইকেট নেন। তিনটি দখল করেন মুক্তার।

দলের জয়ে শামসুরের পাশাপাশি ব্যাট হাতে এদিন গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিলকরত্নে দিলশান ও নবী। ১০৫ রানে অপরাজিত থেকে জয় ছিনিয়ে আনেন শামসুর। ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনি। এছাড়া দিলশান ৫১ ও নবী ৪৭ রান করেন। ২১ রান এসেছে রাজিন সালেহর ব্যাট থেকে।

নাবিল সামাদ তিনটি ও আল-আমিন দুটি উইকেট নেন।

ঢাকা জার্নাল, ২২ সেপ্টেম্বর ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.