ছাত্রলীগের শোকসভা পণ্ড

আগস্ট ২৩, ২০১৩

C.-League-ed-sm20130823053341ঢাকা জার্নাল: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিজেদের মধ্যে ‍হাতাহাতি ও হুড়োহুড়িতে পণ্ড হয়ে গেছে ছাত্রলীগের শোকসভা।

দুই ছাত্রলীগ কর্মীর মধ্যে চেয়ারে বসাকে কেন্দ্র করে দুই পক্ষে হাতাহাতি ও ধরধর শব্দে কয়েক হাজার ছাত্রলীগকর্মীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে শোকসভায় আগত কয়েক হাজার ছাত্রলীগকর্মী যে যার মতো নিরাপদস্থানে চলে যায়। এতে সাংবাদিকসহ বেশ কয়েকজন ছাত্রলীগকর্মী আহত হন।

শুক্রবার বিকেল সোয় ৪টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগ মহানগর দক্ষিণ আয়োজিত ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে শোক সভায় এ ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে জানা গেছে, এ ঘটনায় বিটিভি’র ক্যামেরাম্যান রোবায়েত হাসান, মোহনা টেলিভিশনের ক্যামেরাম্যান তপু শাহেদ, রিপোর্টার মুশফিক হাসান, বিটিভি’র সিনিয়র রিপোর্টার উজ্জল আহত হন।

এরমধ্যে মুশফিক ও শাহেদের আঘাত একটু গুরুতর হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

হুড়োহুড়িতে পুরো সভাস্থলের বসার চেয়ারগুলো ভেঙে গেছে। এ সময় আশপাশের ফুটপাতের দোকানগুলোও ক্ষতিগ্রস্ত হয়।

শোক সভায় ছাত্রলীগ সভাপতি বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকি নাজমুল আলমসহ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতিরা উপস্থিত ছিলেন।

পরে ছাত্রলীগ সভাপতির হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। হুড়োহুড়ির সময় শোকসভার জন্য নির্মিত প্যান্ডেল থেকে একজন ছাত্রলীগ নেতা বলেন, শিবিরকর্মীরা এখানে ঢুকে নাশকতা করার চেষ্টা করতে পারে তাই আপনারা শান্ত হন। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে বিকেল সাড়ে ৪টার দিকে শোকসভা পুনরায় শুরু হয়।

ঢাকা জার্নাল, আগস্ট ২৩, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.