চলন্ত ট্রেনে পাথর ছোড়ায় নারী প্রকৌশলী নিহত

আগস্ট ১১, ২০১৩

PRITI-DAS20130811021739ঢাকা জার্নাল: চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার ভাটিয়ারি এলাকায় চলন্ত ট্রেনে বাইরে থেকে ছোঁড়া পাথরের আঘাতে প্রীতি দাশ (২৭) নামে এক প্রকৌশলী নিহত হয়েছেন। প্রীতি তার স্বামীসহ ট্রেনে করে চট্টগ্রাম থেকে ঢাকায় যাচ্ছিলেন। শনিবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম রেলওয়ে থানার ডিউটি অফিসার এস আই ওমর ফারুক বলেন, ‘রাতের অন্ধকারে কে বা কারা পাথর ছুঁড়েছিল। দুস্কৃতিকারীদের পাথর মহিলার মাথায় লেগে গুরুতর আহত হয়ে তিনি মারা গেছেন। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে।’

জানা গেছে, প্রীতি দাশ, তার স্বামী মিন্টু দাশ ও তার বন্ধু বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের সহকারী পরিচালক (প্রশাসন) আবদুল্লাহ আল মামুন এবং আরও এক বন্ধুসহ মোট চারজন মিলে রাত ১১টায় চট্টগ্রাম রেলস্টেশন থেকে তূর্ণা নিশিথা ট্রেনে উঠেন। তারা ট্রেনটির ‘ড’ বগিতে ৩৭,৩৮, ৩৯ ও ৪০ নম্বর সিটে বসেছিলেন। প্রীতি দাশ বসেছিলেন ৪০ নম্বর সিটে জানালার পাশে।

আবদুল্লাহ আল মামুন জানান, ট্রেনটি কিছুটা ধীরগতিতে চলছিল। সেটি সাড়ে ১১টার দিকে ভাটিয়ারির ভাঙ্গা ব্রিজ এলাকায় পৌঁছানোর পর বাইরে থেকে জানালা বরবার উপর্যুপরি পাথর পড়তে থাকে।

এতে প্রীতি দাশের সিটের পাশের জানালা ভেঙ্গে তার মাথার পেছনে পাথরের আঘাত লাগে। পাথরের আঘাতে মাথা ফেটে রক্তাক্ত হয়ে যান প্রীতি দাশ।

এসময় ট্রেন থামিয়ে প্রীতি দাশ ও তার স্বামীসহ চারজনকে সীতাকুন্ড স্টেশনে নামিয়ে দেয়া হয়। গুরুতর আহত প্রীতি দাশকে প্রথমে সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিন্তু দু’হাসপাতালেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে শনাক্ত করেন।

এরপর লাশ স্বামীর সম্মতিতে ময়নাতদন্ত ছাড়া তার গ্রামের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার জামতলা বাজারে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রীতি দাশের শেষকৃত্য সম্পন্ন হয়।

আবদুল্লাহ আল মামুন জানান, প্রীতি দাশ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের উপর স্নাতক শেষ করে বর্তমানে নর্দার্ণ ইউনিভার্সিটিতে এমফিল করছেন। তার স্বামী মিন্টু দাশ ঢাকায় ডাচ বাংলা ব্যাংকের হেড অফিসে সিনিয়র অফিসার হিসেবে কর্মরত আছেন।
ঈদের ছুটি শেষে রোববার কর্মস্থলে যোগ দেয়ার জন্য শনিবার রাতে তারা চট্টগ্রাম ছাড়ছিলেন বলে জানান আবদুল্লাহ আল মামুন।

ঢাকা জার্নাল, আগস্ট ১১,২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.