শিবির কর্মীকে গণধোলাই

আগস্ট ৩, ২০১৩

Untitled-1ঢাকা জার্নাল: রাজধানীর যাত্রাবাড়ীতে গাড়ি ভাঙচুর করতে এসে জনতার গণপিটুনির শিকার হয়েছে জামায়াত-শিবিরকর্মীরা। শনিবার বিকেলে বিক্ষোভ কর্মসূচি পালন করতে শহীদ ফারুক সড়কে একটি ঝটিকা মিছিল বের করে শিবিরকর্মীরা। এ সময় নিজেদের পুরনো রূপেই সহিংস হয়ে ওঠে স্বাধীনতাবিরোধী জামায়াতের ছাত্র সংগঠনটি।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি মাইক্রোবাসে আগুন দিয়ে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করলে উপস্থিত জনতা তাদের আটক করে বেধড়ক পিটুনি দেয়। জনতার হাতে আটক বেশ ক’জন পরে পালিয়ে বাঁচলেও একজন গণপিটুনিতে ব্যাপক জখম হয়।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, বিক্ষোভ মিছিল চলাকালে ৭টি ককটেল ও ২টি পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটায় জামায়াত-শিবিরকর্মীরা। এসময় পুলিশের ধাওয়া খেয়ে তারা পালিয়ে যায়।

ডেমরা জোনের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার (এসি) মিনহাজুল রহমান, শহীদ ফারুক সড়কে জামায়াত একটি বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় বিক্ষোভকারীরা একটি নতুন মাইক্রোবাসে আগুন দিয়ে পালিয়ে যায়।

‌উল্লেখ্য, গত বৃহস্পতিবার স্বাধীনতাবিরোধী দল জামায়াতের নিবন্ধন অবৈধ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট।

ওই দিনই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গাড়ি ভাঙচুরসহ ব্যাপক সহিংসতা চালায় আদালত কর্তৃক সন্ত্রাসী দল বলে ঘোষিত জামায়াত ও তার সহযোগী সংগঠন শিবির।

ঢাকা জার্নাল, আগস্ট ৩, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.