দীপু মনির বাসার সামনে বোমা বিস্ফোরণ

মে ২৮, ২০১৩

dipu Moniঢাকা জার্নাল: পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির সরকারি বাসভবনের সামনে তিনটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে অজ্ঞাতপরিচয় দুর্বত্তরা।

এছাড়া নীলক্ষেতে র‌্যাবের প্রশাসনিক কাজে ব্যবহৃত গাড়ি, মহাখালী ও আরামবাগে বাস এবং গুলশান এলাকায় একটি প্রাইভেটকারে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা।

মঙ্গলবার ভোর ৫টা ২০ মিনিটের দিকে রাজধানীর ইস্কাটন গার্ডেনে পররাষ্ট্রমন্ত্রীর বাসায় হামলার চেষ্টা করে দুর্বত্তরা।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মনিরুল ইসলাম কবির জানান, ককটেল বিস্ফোরণের সময় দীপু মনি বাসায় ছিলেন না। তিনি সোমবার রাতে বেলজিয়ামের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। তার স্বামী তৌফিক নাওয়াজ ও ছেলে তাওকীর রাশাদ নাওয়াজ বাসায় ছিলেন। তবে তারা অক্ষত আছেন।

তিনি জানান, বেলজিয়াম সফরে ইউরোপীয় ইউনিয়নে জিএসপি সুবিধা অব্যাহত রাখতে বিভিন্ন দেশের সঙ্গে কূটনৈতিক আলোচনা করবেন।

দীপু মনির সরকারি বাসভবনের নিরাপত্তাকর্মী আজমত আলী জানান, কালো রঙের একটি মোটরসাইকেলে করে দুইজন আরোহী বাসা সামনে এসে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

তারেক রহমানের নামে গ্রেফতারি পরেয়ানা জারির প্রতিবাদে ডাকা বুধবারের দেশব্যাপী হরতালের আগের দিন মঙ্গলবার সকাল থেকে দুপুর ১টার মধ্যে এসব যানবাহনে আগুন দেওয়া হয়।

এ ব্যাপারে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ভূঁইয়া মাহবুব হাসান বলেন, “হরতাল সমর্থকরাই আরামবাগ, মহাখালী ও গুলশান এলাকায় আতঙ্ক সৃষ্টির জন্য আগুন দিয়েছে বলে আমরা ধারণা করছি। এছাড়াও রাজধানীর বিভিন্ন স্থানে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ করেছে বলে আমরা খবর পেয়েছি।”

উল্লেখ্য, তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা ‍প্রত্যাহার ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট সারা দেশে বুধবার সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.