কামরুলকে তারেকের আইনি নোটিশ

মে ২৮, ২০১৩

kamrul-1ঢাকা জার্নাল:  ‘মানহানিকর’ মন্তব্য করায় এবার আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলামকে আইনি নোটিশ পাঠালেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান এবং জিয়াপুত্র তারেক রহমান।

তারেক রহমানের পক্ষে মঙ্গলবার দুপুরে রেজিস্ট্রি ডাকযোগে ও ক্যুরিয়ার সার্ভিস (এস এ পরিবহন) এর মাধ্যমে কামরুল ইসলামকে এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে দুই সপ্তাহের মধ্যে বক্তব্য প্রত্যাহার ও প্রকাশ্যে ক্ষমা না চাইলে আইন প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তারেক রহমানের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

এর আগে সোমবার ‘অপমানজনক’ মন্তব্য করায় বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদকে আইনি নোটিস দেন তারেক রহমান।

তারেক রহমানের আইনজীবী ব্যারিস্টার কামাল বলেন, “২৬ মে দৈনিক সমকালে ‘তারেক রহমান বিদেশে বসে সরকার উৎখাতের ষড়যন্ত্র করছেন’ এবং একই দিন দৈনিক ইত্তেফাকে ‘তারেক রহমান প্যারোল নিয়ে বিদেশে গেছেন, সেই প্যারোল এখন আর নেই’- আইন প্রতিমন্ত্রীর এ ধরনের বক্তব্য প্রকাশিত হয়েছে।”

কায়সার কামাল জানান,“প্রকৃতপক্ষে তিনি সুপ্রিম কোর্ট থেকে জামিন পেয়ে এবং আপিল বিভাগের অনুমতি নিয়েই বিদেশে চিকিৎসার জন্য গেছেন। তারেক রহমান প্যারোলে মুক্তি পাওয়ার খবর মিথ্যা । তিনি বিদেশে বসে ষড়যন্ত্র করছেন, কামরুল ইসলামকে এ বক্তব্য প্রমাণ করতে হবে। অন্যথায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।”

উল্লেখ্য, এর আগে তারেক জিয়ার পক্ষ থেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উকিল নোটিস পাঠানো হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.