‘সংলাপের জন্য চিঠির কোন দরকার নেই’

মে ১৮, ২০১৩

Mokha (3)ঢাকা জার্নাল: সংলাপ যে কোনো স্থানে হতে পারে। তার জন্য চিঠি লিখে আমন্ত্রণ জানানোর কোনো কথা নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর।

তিনি বলেন, “সংসদের ভেতরে বা বাইরে যে কোনো স্থানে সংলাপ হতে পারে। আর এ জন্য কাগজে বা চিঠি লিখে আমন্ত্রণ জানাতে হবে এমন কোনো কথা নেই।”

তিনি আরো বলেন, “আমরা সংলাপের বিষয়ে বার বার তাদের (বিরোধী দল) আমন্ত্রণ জানিয়েছি; এটা বড় কথা নয়। আমরা বলেছি, আপনারা সমাজ ও দেশসহ যে কোনো বিষয়ে আলাপ করতে চাইলে তার জন্য আমরা প্রস্তুত রয়েছি।”

শনিবার সকালে চাঁদপুরের কচুয়া উপজেলায় ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মতবিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দেলাওয়ার হোসাইন সাঈদীর মামলার সাক্ষী সুখরঞ্জন বালি’র ভারতে থাকা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “সুখরঞ্জন বালি নিজেই বলেছেন, স্বপ্রণোদিত হয়ে তিনি ভারতে গেছেন। সাক্ষী দেওয়ার পর সেখানে তাকে শাস্তি দেওয়া হয়েছে এটা বিশ্বাসযোগ্য নয়।”

এ সময় চাঁদপুরের পুলিশ সুপার আমীর জাফর, কচুয়া উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলী পাটওয়ারী, কলেজ অধ্যক্ষ তাপস কুমার দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.