‘দয়া করে দেশকে শান্তিতে থাকতে দিন’

মে ১২, ২০১৩

muhitঢাকা জার্নাল: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, “কত আলটিমেটাম পেরিয়ে গেল! আপনি ইতিমধ্যে ৪৮ ঘণ্টার আলটিমেটামের জবাব পেয়েছেন। সুতরাং, আর নৈরাজ্য সৃষ্টি না করে আলোচনায় আসুন। সংলাপে বসুন। দয়া করে দেশকে শান্তিতে থাকতে দিন।” বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার আলটিমেটাম প্রে

রোববার দুপুরে রাজধানীর কমলাপুরে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ আয়োজিত হরতালবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

আবদুল মুহিত বলেন, “আওয়ামী লীগের নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী অত্যন্ত স্বচ্ছ ও সুন্দর প্রক্রিয়ায় যুদ্ধাপরাধীদের শাস্তি হচ্ছে। জামায়াতের ছাত্রসংগঠন এর বিরুদ্ধে নৈরাজ্য সৃষ্টি করছে। আর তাদের সমর্থন দিচ্ছেন বিএনপির নেত্রী। এই আন্দোলনে সমর্থন দিয়ে বিএনপির নেত্রী খালেদা জিয়া তাদের আমির বনে গেলেন।”

অর্থমন্ত্রী বলেন, “বিএনপির মধ্যে মুক্তিযুদ্ধের চেতনার অনেক লোক আছেন। তাদের উচিত এখনই রুখে দাঁডানো। নইলে আগামী নির্বাচনে তাদের ভরাডুবি নিশ্চিত হবে।”

গণজাগরণ মঞ্চ ও মতিঝিলে হেফাজতের বিষয়ে অর্থমন্ত্রী বলেন, শাহবাগের আন্দোলনকারীরা অহিংস, পরিশীলিত ও সুশৃঙ্খল। আর হেফাজতের আন্দোলন সহিংস, বিশৃঙ্খল। তিনি আরো বলেন,  “প্রতিবাদ যদি শান্তিপূর্ণ হয়, তাহলে আমাদের কোনো সমস্যা নেই। কিন্তু তাদের আন্দোলন সহিংস হলে অবশ্যই প্রতিরোধ গড়ে তোলা হবে।”

‘হেফাজতে ইসলাম এখন বরবাদে ইসলাম’ মন্তব্য করে অর্থমন্ত্রী হেফাজতের উদ্দেশে বলেন, “তারা ধর্ম নিয়ে ব্যবসা করছে। এ দেশ থেকে আপনাদের যন্ত্রপাতি নিয়ে গুটিয়ে যান। এ দেশের মানুষ আপনাদের সহ্য করবে না।”

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী, যুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.