২ মে হরতাল

এপ্রিল ২৮, ২০১৩

hortal520120421161351ঢাকা জার্নাল: আগামী ২ মে সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল আহবার করেছে ১৮ দলীয় জোট।

শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটি ও ১৮ দলীয় জোটের বৈঠক শেষে জোটের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

এছাড়া ৩০ এপ্রিল কালো পতাকা মিছিল ও ৪ মে ঢাকায় সমাবেশ কর্মসূচিরও ঘোষণা দেওয়া হয় এ সময়। সমাবেশে খালেদা জিয়া বক্তব্য রাখবেন।

সভায় জানানো হয়, সাভারে ভবন ধসের ঘটনায় দায়ীদের অবিলম্বে গ্রেফতার, সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, নেতাকর্মীদের মুক্তি ও তাদের নামে দেওয়া মামলা প্রত্যাহারের দাবিতে এসব কর্মসূচি পালন করা হবে।

এর আগে খালেদা জিয়ার সভাপতিত্বে স্থায়ী কমিটির বৈঠকে অংশ নেন ড. আর এ গণি, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, এম কে আনোয়ার, ড. ‌আব্দুল মঈন খান, ব্রিগেডিয়ার (অব.) আসম হান্নান শাহ, বেগম সারোয়ারী রহমান প্রমুখ।

জোটের বৈঠকে অংশ নেন এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) আলি আহমেদ, জামায়াতের কর্মপরিষদ সদস্য আব্দুল হালিম, বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামী ও যুগ্ম-মহাসচিব মুফতি আবুল হাসনাত আমিনী, লেবার পার্টি চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, কল্যাণ পার্টি চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম প্রমূখ।

ঢাকা জার্নাল, এপ্রিল ২৮, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.