যাত্রী সুবিধার্থে আধুনিক ওয়েবসাইট তৈরি করছে বিমান

এপ্রিল ২৪, ২০১৩

images (2)খায়রুল বাসার নয়ন, ঢাকা জার্নাল : বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা কেভিন জন  বলেছেন, “বিশ্বের খ্যাতনামা এয়ারলাইসগুলোর যুক্তরাষ্টের সহায়তায় বিমান বাংলাদেশ এয়ার লাইন্স সম্পূর্ণ নতুন এবং আধুনিক একটি ওয়েব সাইট তৈরির কাজ করছে।”

বুধবার বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বলাকা ভবন কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের অর্জন ও আগামী দিনের কর্মসূচী জানাতে এ আয়োজন করা হয়।

কেভিন জন স্টিল বলেন, “বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের এই ওয়েব সাইটের মাধ্যমে গ্রাহকেরা সিট নিদিষ্ট করাসহ বুকিং করতে পারবে, পছন্দের খাবার এবং অন্যান্য সুযোগ সুবিধা সম্পর্কে জানতে পারবে। এ ছাড়া এজেন্টদের জন্য একটি বিশেষ পোর্টাল থাকবে । ক্রেডিট কার্ড দিয়ে মূল্য পরিশোধের সহজ বাবস্থাসহ অতিরিক্ত মালামাল পরিবহনের ভাড়াও এখানে পরিশোধ করা যাবে।”

কেভিন বলেন,  “মে মাস থেকে দিল্লী এবং হংকং রুটে ফ্লাইট চলাচল শুরু হবে। গত সপ্তাহে ৪১ শতাংশ ফ্লাইট যথাসময়ে ছেড়েছে। ভবিষ্যতে আরও বাড়ানোর চেষ্টা করব ।

তিনি আরও বলেন, “এপ্রিল মাসের শুরু থেকেই একটি উড়োজাহাজ স্ট্যান্ড বাই রাখা হয়েছে, যাতে বিমান বহরে সমস্যা হলেও স্ট্যান্ড বাই দিয়ে ফ্লাইটটি চালিয়ে নিতে পারে ।”

এদিকে বিমান প্রশাসন ভবনে সাময়িক ভাবে বিমান “কল সেন্টার” স্থাপন করেছে গ্রাহকদের প্রয়োজনীয় তথ্য ও সিট বুকিংয়ের সুবিধার জন্য । বাংলাদেশ এয়ার লাইন্স কেমন করছে তা জানার জন্যও এটি সেবা দেবে।

customerrelation@bdbiman.com ই-মেইল আইডি চালু করা হয়েছে গ্রাহকদের মতামত পাঠানোর জন্য ।

কেভিন জন ষ্টীল বলেন, “আগামীকাল আমরা বিমানের সিবিএ’র সাথে চুক্তি সম্পাদন করব। সেখানে কর্মীদের ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে অফিসে হাজিরা এবং সুবিধা ও উন্নত কর্ম পরিবেশের বিষয়গুলো অন্তর্ভুক্ত থাকবে।”

কেভিন জানান, আগামী এক বছরে বিমান জাহাজ দ্বিগুণ করে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সকে লাভজনক অবস্থানে নেওয়া হবে।

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ার লাইন্স এসব বিষয়গুলো আগামী জুলাই মাস নাগাদ বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দিয়েছে।

ঢাকা জার্নাল, এপ্রিল ২৪, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.