‘ঘোলা পানিতে মাছ চাষের চেষ্টা করছে বিএনপি’

এপ্রিল ২৩, ২০১৩

hasan-mahmudশহিদুল ইসলাম শ্যামল,ঢাকা জার্নাল: ঘোলা পানিতে মাছ চাষের চেষ্টা করছে বিএনপি বলে মন্তব্য করেছেন বন ও পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ।

মঙ্গলবার সকালে রাজধানীর খদ্দর মার্কেটের সামনে আওয়ামী কৃষক লীগের উদ্দ্যোগে ‘গনবিরোধী হরতাল কৃষক জনতা মানে না’ স্লোগানে আয়োজিত এক সমাবেশে তিনি এমন মন্তব্য করেন।

বেগম জিয়ার সমালোচনা করে হাছান মাহমুদ বলেন , বেগম খালেদা জিয়া কেবল জনগনের বিরুদ্ধেই নয়, বাংলাদেশের অগ্রগতির বিরুদ্ধে অবস্থান করছেন । তিনি পাকিস্থানপন্থী মানুষ হয়ে গিয়েছেন । আজকের এবং অতীতের ডাকা হরতালই প্রমান করে যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য এসব করা হচ্ছে।

তিনি বলেন , হেফাজতে ইসলামকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে বিএনপি-জামায়াত। তারা কখনো ক্ষমতায় আসলে দেশটা তালেবানি রাষ্ট্রে পরিণত হবে । এ দেশের সচেতন জনগন সেটা কখনোই হতে দিবে না।

নির্বাচনের কথা উল্লেখ করে বলেন , বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের যে স্বপ্ন দেখছে তা দিবা স্বপ্ন দেখার মত । জামায়াত বিএনপি যত বেশী হরতাল দেবে সরকার তত বেশি কঠোর হবে । প্রয়োজনে হরতাল ঠেকাতে সন্ত্রাসী মদদদাতাদের গ্রেপ্তার করা হবে।

আইন প্রতিমন্ত্রী এ্যাড.কামরুল ইসলাম বলেন, আওয়ামী লীগ সরকার বিচার বিভাগকে ব্যবহার করছে না ।বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। বিএনপি ক্ষমতায় থাকতে বিচারকেরা এমন স্বাধীনতা পায়নি । বিচার বিভাগ বিএনপির গ্রেপ্তারকৃত যে সকল নেতাদের জামিন পাওয়ার যোগ্য মনে করেছেন, সে সকল নেতাদের জামিন দিয়েছেন ।

তাছাড়া আইন কখনো মুখ দেখে বিচার করে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, রাজনৈতিক নেতারা যখন সন্ত্রাসী হয়ে পরে তখন তারা রাজনৈতিক চরিত্র হারায়।

তিনি আরও বলেন , হরতাল এবং নৈরাজ্য সৃষ্টি করে সংকটের অবসান হয় না। সংকট অবসানের একমাত্র পথ আলোচনা ।

আওয়ামী কৃষক লীগের সভাপতি মোবার হোসেন মোল্লার সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক আসাজুজ্জামান বিপ্লব, সম্পাদক এ্যাড . শামসুল হক , সহ সভাপতি শেখ জাহাঙ্গীর আলম প্রমূখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.