June 23, 2017, 7:52 pm | ২৩শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, সন্ধ্যা ৭:৫২

৮ম আইসিসি সম্মেলনে যাচ্ছেন শীর্ষ ব্যবসায়ী প্রতিনিধিরা

DCCI Delegation Pictureঢাকা জার্নাল: ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স-বাংলাদেশ (আইসিসিবি) কাতারের দোহায় অনুষ্ঠিতব্য ৮ম আইসিসি সম্মেলনে যোগদানের জন্য ঢাকা চেম্বারের সভাপতি সবুর খানের নেতৃত্বে ১৪ সদস্যের প্রতিনিধিদল  সোমবার ঢাকা ত্যাগ করেছে।

আইসিসি, বাংলাদেশে এর সভাপতি মাহবুবুর রহমান উক্ত প্রতিনিধিদলের সার্বিক নেতৃত্ব দিচ্ছেন। এছাড়াও ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে দ্বিপাক্ষিক আলোচনা এবং ব্যবসা-বাণিজ্য সম্প্রসারনে ডিসিসিআই প্রতিনিধিদল আগামী ২৬ থেকে ৩০ এপ্রিল সময়ে বাহরাইন, দুবাই এবং আবুধাবি সফর করে সেদেশের ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে মতবিনিময় করবেন।

ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স, আইসিসি ওয়ার্ল্ড চেম্বারস ফেডারেশন এবং কাতার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করছে। ৮ম আইসিসি চেম্বারস কংগ্রেসে বিশ্বের বিভিন্ন দেশের ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন। এই সম্মেলনে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে নতুন নেটওয়ার্ক তৈরী হবে। এ সম্মেলন শক্তিশালী বৈশ্বিক চেম্বার সম্প্রদায় তৈরী, অর্থনৈতিক উন্নয়ন এবং সকলের জন্য সমৃদ্ধি ও উন্নয়নে কাজ করবে।

ডিসিসিআই সভাপতি এই অনুষ্ঠানে “চেম্বারস অনলাইন” শীর্ষক ওয়ার্কশপে নির্ধারিত আলোচক হিসেবে বক্তব্য প্রদান করবেন। এ আলোচনা অনুষ্ঠানের প্রধান উদ্দেশ্য হলো : চেম্বারসমূহকে অনলাইনে বাস্তবমুখী কৌশল নির্ধারনে সহায়তা করা, এবং সদস্যবৃন্দকে কার্যকর, টেকসই ও দক্ষ সেবা প্রদান নিশ্চিত করা।

কংগেসে ৫টি খাতে ওয়ার্ল্ড চেম্বারস প্রতিযোগিতায় সারা বিশ্বের চেম্বার সমূহ অংশগ্রহণ করবে। প্রতিযোগিতার বিভাগগুলো হলোঃ বেস্ট কর্পোরেট সোশ্যাল রেসপনসসিবিলিটি, বেস্ট ইন্টারন্যাশনাল প্রজেক্ট, বেস্ট স্মল বিজনেস প্রজেক্ট, বেস্ট আনকনভেনশনাল প্রজেক্ট এবং বেস্ট ইয়ুথ এন্টারপ্রেনিউরশিপ প্রজেক্ট।

ডিসিসিআই প্রতিনিধিদল যথাক্রমে কাতার চেম্বার, বাহরাইন চেম্বার, দুবাই চেম্বার এবং আবুধাবি চেম্বারে প্রবাসী বাংলাদেশী উদ্যোক্তাদের সাথে ম্যাচ-মেকিং-এ অংশগ্রহণ করবে। এছাড়াও ডিসিসিআই সভাপতি সবুর খান আবুধাবি, দুবাই এবং বাহরাইন চেম্বারে তিনটি বাণিজ্য সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। একই সাথে এ সমস্ত চেম্বারের সাথে আলোচনাকালে “বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনা” শীর্ষক একটি প্রবন্ধ উপস্থাপন করা হবে।

প্রতিনিধিদলের অন্যান্য সদস্যবৃন্দরা হলেন : ডিসিসিআই ঊর্ধ্বতন সহ-সভাপতি নেসার মাকসুদ খান, পরিচালক হায়দার আহমদ খান এফসিএ, আবুল হোসেন, আহবায়ক এস এম জিল্লুর রহমান, রাকিব মোঃ ফখুরুল, সহ-আহবায়ক সুমন তালুকদার, মোঃ ইকরাম ঢালী, কাজী সারওয়ার হাবিব, প্রাক্তন আহবায়ক শেখ আজহার হোসেন, সদস্য শেখ মোঃ ওয়ালিউল ইসলাম, ডঃ খলিলুর রহমান, মোহাম্মদ সাখাওয়াত হোসেন এবং মোহাম্মদ শহীদুল ইসলাম।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল