June 23, 2017, 2:40 am | ২২শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, রাত ২:৪০

মঙ্গল-বুধবারের এইচএসসি পরীক্ষা ১০ ও ১১ মে

HSC-Ezam-bg20130422010430ঢাকা জার্নাল:  বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা মঙ্গল ও বুধবারের টানা ৩৬ ঘণ্টার হরতালের কারণে এই দু’দিনের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে।

নতুন সূচী অনুযায়ী, মঙ্গলবারের পরীক্ষা হবে ১১ মে এবং বুধবারের পরীক্ষা হবে ১০ মে। সোমবার আন্তঃশিক্ষা বোর্ডের এক সভায় এ সিদ্ধান্ত হয়।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম বলেন, ২৩ এপ্রিলের পরীক্ষা ১১ মে শনিবার সকাল ১০টা ও দুপুর ২টা এবং ২৪ এপ্রিলের পরীক্ষা ১০ মে সকাল ৯টায় শুরু হবে।

শীর্ষ নেতাদের মুক্তি ও তাদের বিরুদ্ধে দায়ের মামলা প্রত্যাহারের দাবিতে মঙ্গল ও বুধবার টানা হরতাল ডেকেছে ১৮ দলীয় জোট।

২৩ এপ্রিল মঙ্গলবার আটটি সাধারণ বোর্ডের অধীনে এইচএসসি ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে সকালে প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্র্যাকটিস প্রথমপত্র, সমরবিদ্যা (তত্ত্বীয়) প্রথমপত্র, গার্হস্থ্য অর্থনীতি (তত্ত্বীয়) প্রথমপত্র এবং বিকালে পরিসংখ্যান প্রথমপত্র, সাধারণ বিজ্ঞান এবং খাদ্য পুষ্টিবিজ্ঞান প্রথমপত্র (রসায়ন), সাধারণ বিজ্ঞান প্রথমপত্র (জীববিজ্ঞান) ও ক্রীড়া প্রথমপত্রের পরীক্ষা ছিল।

এছাড়া কারিগরী বোর্ডের অধীনে মঙ্গলবার এইচএসসি ভোকেশনালে রসায়ন বিজ্ঞান-২, ডিপ্লোমা ইন কর্মাসে প্রডাকশন প্ল্যানিং, কন্ট্রোল অ্যান্ড কস্টিং (একাদশ/পরিপূরক) এবং এইচএসসি ব্যবসায় বব্যস্থাপনায় ডাটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেম (দ্বাদশ) পরীক্ষা অনুষ্ঠানের কথা ছিল।

২৪ এপ্রিল বুধবার এইচএসসিতে ছিল মনোবিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা।

এর আগে হরতালের কারণে এইচএসসি ও সমমানের দু’টি পরীক্ষা পেছানো হয়। ফলে পিছিয়ে গেছে ১৭টি বিষয়ের পরীক্ষা। মোট পিছিয়ে গেল ২৮টি পরীক্ষা।

ঢাকা জার্নাল, এপ্রিল ২২, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল